নিজস্ব প্রতিবেদন: ডায়াবেটিসে ভুগছেন? হাজারো নিয়ম মেনেও রক্তে সুগারের মাত্রা নিয়ন্ত্রণে থাকছে না! নিয়ম করে আমন্ড খেলে নিয়ন্ত্রণে থাকবে রক্তের সুগার লেভেল। শুধু তাই নয়, যদি কড়া ডায়েট চার্ট, নিয়মিত ব্যায়াম... কোনও কিছুতেই যদি শরীরের বাড়তি ওজন নিয়ন্ত্রণে না আসে তাহলে আমন্ড খেয়ে দেখুন। উপকার পাবেন হাতে নাতে। এমনই আরও একাধিক সমস্যায় আমন্ড অত্যন্ত কার্যকরী। আসুন এ বার আমন্ডের একাধিক স্বাস্থ্যগুণ সম্পর্কে জেনে নেওয়া যাক...


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

১) আমন্ডে থাকা মনো স্যাচুরেটেড ফ্যাটি অ্যাসিড রক্তে সুগারের মাত্রা নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে। ফলে ডায়াবেটিসের ঝুঁকি অনেকটাই কমে।


২) আমন্ডে থাকা ফ্যাট ও ডায়েটারি ফাইবার খিদের অনুভূতি প্রশমিত করে। ফলে অনেক ক্ষণ খিদে পায় না। তাই ওজনও কমে দ্রুত।


৩) আমন্ডে থাকা ফ্যাট আর বেশ কিছু প্রোবায়টিক উপাদান হজমে সাহায্য করে। শুধু তাই নয়, ডিটক্সিফিকেশনে সাহায্য করে শরীরে ব্যাকটেরিয়ার প্রভাব প্রশমিত করে।


আরও পড়ুন: আপনার স্বাস্থ্যের হাল-হকিকত বুঝে নিন ঠোঁটের রং দেখে


৪) আমন্ডে থাকা পর্যাপ্ত পরিমাণ ম্যাগনেশিয়াম, কপার, মনো স্যাচুরেটেড ফ্যাটি অ্যাসিড, ম্যাঙ্গানিজ, অ্যান্টিঅক্সিড্যান্ট, পটাশিয়াম, ক্যালসিয়াম হার্টের স্বাস্থ্য ভাল রাখতে সাহায্য করে। ফলে কমে হার্ট অ্যাটাকের ঝুঁকি।


৫) ত্বকের স্বাস্থ্য ভাল রাখতেও আমন্ডের জুড়ি মেলা ভার! আমন্ডে রয়েছে প্রচুর পরিমাণ ভিটামিন-ই আর অ্যান্টিঅক্সিড্যান্ট যা ত্বক ভাল রাখতে ও তার উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করে।