নিজস্ব প্রতিবেদন: দেশে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা আজও আড়াই হাজার ছুঁইছুঁই। তবে গতকালের তুলনায় কমেছে দৈনিক সংক্রমণ। অন্যদিকে, অসম তথ্য পরিমার্জন করায়, বেড়েছে দৈনিক মৃত্যুর সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৮৩ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৫৪১।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অসম মৃত্যু সংক্রান্ত তথ্য পরিমার্জন করায় গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩৯৯। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৩০। এই নিয়ে দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২৩ হাজার ৬২২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩০ লক্ষ ৬২ হাজার ৫৬৯।


চতুর্থ ঢেউ নিয়ে লাল সংকেত এসে গিয়েছে দেশে। বিজ্ঞানীরা জানিয়েছেন যে হারে সংক্রমণ বেড়ে চলেছে দেশে, সেখানে চতুর্থ ঢেউ হয়তো সময়ের অপেক্ষা। প্রতিদিনই প্রায় বেড়ে চলেছে দৈনিক আক্রান্তের সংখ্যা। গত সপ্তাহের থেকে প্রায় অনেকটাই বেড়েছে সংক্রমণ সংখ্যা। পরিসংখ্যানের হিসেবে প্রায় দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে।


স্বাস্থ্য বিশেষজ্ঞরা জানাচ্ছেন, প্রায় তিন সপ্তাহ আগে থেকেই করোনা গ্রাফের এই চিত্র দেখা গিয়েছে। ১১ সপ্তাহ আগে থেকেই ধীরে ধীরে ঊর্ধ্বমুখী হয়েছে করোনাগ্রাফ।দেশের অন্যান্য শহরের তুলনায় দিল্লি, হরিয়ানা, উত্তরপ্রদেশে এখনও পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক আক্রান্ত হয়েছে। এই তিন রাজ্যেই প্রথম কোভিডের গ্রাফে লাফ দেখা যায়৷ তবে গত সপ্তাহ থেকে আরও ৯টি রাজ্যে করোনা বাড়তে শুরু করেছে৷ 


আরও পড়ুন, Kids At Risk: Acute Hepatitis-এ আক্রান্ত লিভার! অজানা রোগের কবলে ১২ দেশ


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)