নিজস্ব প্রতিবেদন: তৃতীয় ঢেউয়ের আশঙ্কার মধ্যে কিচ্ছুটা স্বস্তি বাড়ল দেশে। শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক যে রিপোর্ট প্রকাশ করেছে সেই মোতাবেক দৈনিক আক্রান্তের সংখ্যায় বিশাল কোনও হেরফের না হলেও দেশে বাড়ল করোনাজয়ীদের সংখ্যা। কমেছে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা। ফলে আশা বাড়িয়ে সুস্থতার হার বৃদ্ধি পেল অনেকটাই। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৬ হাজার ৫৭১ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে সামান্য কিছুটা বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ২৩ লক্ষের কাছাকাছি। মৃত্যু পরিসংখ্যান নিয়ে চিন্তা রয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৪০ জনের। যা গতকালের থেকে অনেকটা বেশি।


আরও পড়ুন, ​COVID-19: সর্দি-কাশির মতোই ক্রমশ 'সাধারণ রোগে' পরিণত হবে করোনা, জানাচ্ছে গবেষণা


তবে ২৪ ঘণ্টায় বেড়েছে সুস্থতার সংখ্যা। দৈনিক আক্রান্তের থেকে বেশ কিছুটা বেশি সুস্থতার সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক প্রকাশিত তথ্য অনুসারে ১৫০ দিনের মধ্যে অ্যাক্টিভ রোগীর সংখ্যা রেকর্ডহারে কম। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৬ হাজার ৫৫৫ জন।  দেশে এখন করোনা অ্যাক্টিভ রোগীদের মোট সংখ্যা ৩ লক্ষ ৬৩ হাজার ৬০৫। সুস্থতার হার বেড়েছে ৯৭.৫৪ শতাংশ।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)