নিজস্ব প্রতিবেদন: দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের সংখ্যা কমলেও সামান্য বাড়ল দৈনিক মৃত্যুর সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের মঙ্গলবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩৪৭ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৩৪৬। দেশে একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৪০৯ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৩৪ হাজার ১১৩ জন।  এখনও পর্যন্ত করোনায় দেশে মৃত্যু হয়েছে ৫ লক্ষ ৯ হাজার ৩৫৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ২৬ লক্ষ ৯২ হাজার ৯৪৩।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এর আগে দেশের দৈনিক করোনা সংক্রমণ ৩৪১১৩-তে নেমে গিয়েছিল। সেই সঙ্গে কমেছে দেশের পজিটিভিটি রেটও। দেশে অ্যাক্টিভ রোগীর সংখ্যাও কমেছে। অন্যদিকে, রাজ্যে কমল করোনা সংক্রমণ। রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী এখন মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লক্ষ ১১ হাজার ২২১ জন। স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী গতকাল গোটা রাজ্যে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৩২০ জন।


আরও পড়ুন, দৈনিক সংক্রমণ পেরোতে পারে কয়েক কোটি, ওমিক্রনের উপপ্রজাতি নিয়ে নয়া সতর্কতা WHO-এর


১২ থেকে ১৮ বছর বয়সিদের জন্য করোনার ভ্যাকসিন করবিভ্যাক্স ব্যবহার করা যেতে পারে।  এই পরামর্শ দিয়েছে ড্রাগস কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়ার বিশেষজ্ঞ কমিটি। এবার ডিসিজিআই এর চূড়ান্ত অনুমোদন পেলেই হায়দরাবাদের ওষুধ নির্মাতা সংস্থা বায়োলজিক্যাল ই-র তৈরি এই ভ্যাকসিন ব্যবহার করা যাবে।  সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, এই  ভ্যাকসিনের দাম পড়বে আনুমানিক ১৪৫ টাকা।  দুটি ডোজের এই ভ্যাকসিন তৈরি হয়েছে ১২ থেকে ১৮ বছর বয়সীদের জন্য।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App