নিজস্ব প্রতিবেদন- করোনার (Corona) দৈনিক সংক্রমণ সব রেকর্ড ভেঙে দাপিয়ে ব্যাটিং করে চলেছে। শুক্রবারের রিপোর্ট অনুযায়ী নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৩২ হাজার ৭৩০ জন। বৃহস্পতিবারই সংখ্যাটা ৩ লক্ষ ছাড়িয়েছিল। শুক্রবার সেটা দ্বিতীয়বারের জন্য আবারও ৩ লক্ষ ছাড়ালো। শুধু দৈনিক সংক্রমণই নয়, দৈনিক মৃত্যুও (Death) পৌঁছে গিয়েছে ২৩০০-র কাছাকাছি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৩২ হাজার ৭৩০ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হলেন ১ কোটি ৬২ লক্ষ ৬৩ হাজার ৬৯৫ জন। গত ২৪ ঘণ্টা করোনায় মৃত্যু ২ হাজার ২৬৩ জনের। এই অতিমারির (Pandemic) শুরু থেকে এ পর্যন্ত মোট ১ লক্ষ ৮৬ হাজার ৯২০ জনের মৃত্যু হল দেশে। মোট আক্রান্তের সংখ্যা দেখলে বিশ্বে দ্বিতীয় এবং মোট মৃত্যুর সংখ্যা অনুযায়ী এখন বিশ্বে চতুর্থ স্থানে রয়েছে ভারত।


প্রতিদিন এত বিপুল সংখ্যায় আক্রান্ত হওয়ার জন্য দেশে সক্রিয় রোগীর সংখ্যা বেডেই চলেছে। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী বেড়েছে ১ লক্ষ ৩৭ হাজার ১৮৮ জন। এখন দেশে মোট সক্রিয় রোগী রয়েছেন ২৪ লক্ষ ২৮ হাজার ৬১৬ জন। সংখ্যাটা এই সময়ে গত বছরের সর্বোচ্চ সক্রিয় রোগীর প্রায় দ্বিগুণ। এত বিরাট আকারে সক্রিয় করোনা রোগীর জেরে স্বাস্থ্য পরিষেবা (Health Infrastructure) দিতে হিমশিম খাচ্ছে হাসপাতালগুলি। দেশের প্রচুর হাসপাতালে শয্যা এবং অক্সিজেনের (Oxygen) অভাব চোখে পড়ার মত।বিশেষ কোভিড নিরাময় কেন্দ্র বানিয়ে গোটা পরিস্থিতির মোকাবিলার চেষ্টা করছে দেশের বিভিন্ন রাজ্যের প্রশাসন। 


এরসঙ্গে সঙ্গেই গোটা দেশজুড়ে টিকাকরণও (Vaccination) চলছে জোরকদমে। গত ২৪ ঘণ্টায় দেশে টিকা (Vaccine) নিয়েছেন ৩১ লক্ষ ৪৭ হাজার ৭৭৬ জন। এ নিয়ে দেশে মোট ১৩ কোটি ৫৪ লক্ষ ৭৮ হাজার ৪২০ ডোজ কোভিড টিকা দেওয়া হয়েছে।