নিজস্ব প্রতিবেদন : রাজ্যে মাথাচাড়া দিচ্ছে ডেঙ্গির প্রকোপ। করোনার মতো ডেঙ্গি নিয়েও কলকাতা আর উত্তর ২৪ পরগনা-ই স্বাস্থ্য দফতরের চিন্তার কারণ। গত সপ্তাহের রিপোর্ট বলছে, রাজ্যজুড়ে ৪৯৫ জন নতুন করে ডেঙ্গি আক্রান্ত হয়েছেন। যার মধ্যে উত্তর ২৪ পরগনাতেই ডেঙ্গিতে আক্রান্ত হয়েছে  ১৩৬ জন। আর কলকাতায় আক্রান্ত হয়েছে ১১৪ জন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এই দুই জেলার পাশাপাশি মালদাতেও ডেঙ্গির প্রকোপ দেখা গিয়েছে। গত সপ্তাহে মালদায় ৫২ জন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন। ওদিকে হাওড়াতেও ডেঙ্গির প্রকোপ বাড়বাড়ন্ত। ডেঙ্গিতে ৮ বছরের এক শিশুরও মৃত্যু হয়েছে হাওড়ায়। হাওড়ার পুরসভার ২৪ নম্বর ওয়ার্ডে কমপক্ষে ২২ জন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন। সবমিলিয়ে জানুয়ারি থেকে এখনও পর্যন্ত রাজ্যে ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন ২,৭২৫ জন।


আরও পড়ুন, Maldah: ফেসবুকে আলাপ থেকে সহবাস, বিয়ের দাবিতে যে কাণ্ড ঘটালেন প্রেমিকা!


এদিকে একদিকে যখন রাজ্যে ডেঙ্গি আতঙ্ক মাথাচাড়া দিচ্ছে, তখন কলকাতা পুরসভার ৭৯ নম্বর ওয়ার্ডের মহাদেব বস্তিতে দেখা গেল অন্য ছবি। অভিযোগ, মহাদেব বস্তির প্রায় ৫০০ পরিবার বিগত ১২ দিন ধরে নোংরা-আবর্জনা ভর্তি জলের মধ্যে আটকে আছে। এলাকা মশার আঁতুড়ঘরে পরিণত হয়েছে। বাসিন্দারা ম্যালেরিয়া, ডেঙ্গির আতঙ্কে ভুগছে। 


কিন্তু কেন এমন অবস্থা?
স্থানীয়দের বক্তব্য, বিবাদী বাগ-জোকা  মেট্রো তৈরির কাজ চলছে। আর সেই কাজ করতে গিয়ে আন্ডারগ্রাউন্ড নিকাশি ব্যবস্থা অচল হয়ে পড়েছে। যার জেরেই এই জল যন্ত্রণা। এখন এই জল যন্ত্রণা থেকে তাঁরা কবে মুক্তি পাবেন, সেটাই এখন বড় প্রশ্ন। অভিযোগ, এই ব্যাপারে কোনও হেলদোল নেই কলকাতা পুরসভার।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)