নিজস্ব প্রতিবেদন: গতকালের চেয়ে সাময়িক বাড়ল দৈনিক আক্রান্তের সংখ্যা। দিম দুয়েক আগেই ৩ লক্ষের গন্ডির নীচে নেমেছিল।  মঙ্গলবার গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ছিল ২ লক্ষ ৬৩ হাজার ৫৩৩ জন। আজ বুধবার করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৬৭ হাজার ৩৩৪ জন। তবে ভালো এই যে গত ২৪ ঘণ্টাতেই সুস্থ হয়েছেন দৈনিক আক্রান্তের চেয়ে অনেকটাই বেশি। শনিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৮৯ হাজার ৮৫১ জন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যাও কমছে। বর্তমানে তা ৩২ লক্ষ ২৬ হাজার ৭১৯ জন। তবে চিন্তা বাড়াচ্ছে দৈনিক মৃতের পরিসংখ্যান। ৪ হাজারের গন্ডি ছেড়ে নামছেই না। মঙ্গলবার ২৪ ঘণ্টায় করোনায় মারা গিয়েছেন ৪ হাজার ৩২৯ জন গতকাল পর্যন্ত রেকর্ড ছিল। সেই রেকর্ডকেও ভেঙে গেল বুধবার। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৫২৯ জনের। দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ লক্ষ ৮৩ হাজার ২৪৮ এ। করোনার দ্বিতীয় ওয়েভে দেশজুড়ে মোট সংক্রমিত হয়েছে ২ কোটি ৫৪ লক্ষ ৯৬ হাজার ৩৩০ জন। মোট সুস্থের সংখ্যা ২ কোটি ১৯ হাজার ৮৬ লক্ষ ৩৬৩ জন। 




দেশজুড়ে টিকাকরণ ও বিভিন্ন রাজ্যে কড়া লকডাউন, কার্ফু পরিস্থিতির জন্যই দৈনিক সংক্রমণে রাশ বলে মনে করা হচ্ছে। তবে লকডাউনের পথে না হেঁটে যাতে টিকাকরণকে হাতিয়ার করেই করোনা সংক্রমণ রোখা যায় তার জন্যই আপ্রাণ চেষ্টা করছে কেন্দ্র। দেশে টিকা নিয়েছেন মোট ১৮ কোটি ৫৮ লক্ষ ০৯ হাজার ৩০২ জন।