নিজস্ব প্রতিবেদন: গতকালের থেকে আবারও বাড়ল করোনা (Corona) আক্রান্তের সংখ্যা। গতকাল করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৩ লাখ ৪৮ হাজার ৪২১ । ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা পৌঁছে গেল ৩ লাখ ৬২ হাজার ৭২৭।   দুদিন ধরে নিম্নমুখী ছিল করোনা (Corona) আক্রান্তের গ্রাফ! তারপরই হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তবে কমছে না মৃতের সংখ্যা। বরং বেড়েই চলছে। গতকাল ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ২০৫ জনের। আজ স্বাস্থ্য মন্ত্রক যে দৈনিক রিপোর্ট প্রকাশ করেছে, তাতে উল্লেখ রয়েছে ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ৪,১২০ জন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 আক্রান্তের সংখ্যা ক্রমশ কমতে থাকায়,  আশার আলো জেগেছিল, কিন্তু আবারও বাড়ল আক্রান্তের সংখ্যা। তবে এমনটা হওয়ারই ছিল। কারণ, বহু ক্ষেত্রেই বা বিগত বছরেও দেখা গিয়েছে, যখনই করোনা আক্রান্তের সংখ্যা কমেছে তারপরই এক লাফে অনেকটা বেড়ে গিয়েছে। তবে বিভিন্ন রাজ্যে লকডাউন, কড়া স্বাস্থ্যবিধি পালন, নয়া গাইডলাইন জারি করার  ফলেও আক্রান্তের সংখ্যা ৪ লাখের নিচে নেমেছিল বলে মনে করা হচ্ছে। পাশাপাশি ভ্যাকসিনও নিয়ে ফেলেছেন প্রায় ১৭ কোটিরও বেশি ভারতবাসী। কিন্তু আবারও করোনা আক্রান্তের গ্রাফ ঊর্ধ্বমূখী। 


স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৫২  হাজার ১২১ জন। নতুন করে সংক্রমণ ঘটায়, মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ২ কোটি ৩৭ লাখ  ০৩ হাজার ৬৬৫। করোনা মুক্ত হয়েছে ১ কোটি ৯৭ লাখ ৩৪ হাজার ৮২৩। মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ লাখ ৫৪ হাজার ৩১৭-তে। এখনও পর্যন্ত সক্রিয় রোগী রয়েছেন ৩৭ লাখ ১০ হাজার ৫২৫ জন। অর্থাৎ সামান্য বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যা।  


 



প্রসঙ্গত, এরই মাঝে মোট ভ্যাকসিন পেয়েছেন ১৭ কোটি ৭২ লাখ ১৪ হাজার ২৫৬ জন।