নিজস্ব প্রতিবেদন: করোনাভাইরাস প্রতিষেধক ভ্যাকসিন তৈরি করছে হায়দরাবাদের সংস্থা ভারত বায়োটেক। শনিবারে হায়দরাবাদের জেনোম ভ্যালি-তে ভারত বায়োটেকের উত্পাদন ইউনিট খুরে দেখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভ্যাকসিনের ট্রায়াল এখন কোন পর্যায়ে ও তা কতটা কার্যকরী তা জানানো হয় প্রধানমন্ত্রীকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-মন্ত্রিত্বের পর এবার বিধায়ক পদও ছাড়ছেন শুভেন্দু? ঘনিষ্ঠমহলের ইঙ্গিতে জোর জল্পনা


সংস্থার তরফে এক বিবৃতিতে জানান হয়েছে, ভ্যাকসিন সম্পর্কে খোঁজখবর করতে প্রধানমন্ত্রী আমাদের ইউনিটে আসা আমাদের কাছে এক অনুপ্ররণা। দেশে করোনার বিরুদ্ধে আমাদের লড়াইয়ে এই সফর সংস্থার কর্মীদের উদ্বুদ্ধ করবে।


উল্লেখ্য, ভারত বায়োটেকের করোনা প্রতিষেধক COVAXIN™ বর্তমানে ক্লিনিক্যাল ট্রায়ালের তৃতীয় ধাপে রয়েছে। দুনিয়ার ২৫টি জায়গায় এই ভ্যাকসিনের ট্রায়াল চলছে। ভারতের COVAXIN™ এর ট্রায়ালে অংশ নিয়েছেন ২৬,০০০ স্বেচ্ছেসেবক।


আরও পড়ুন-কয়লা পাচার কাণ্ডে FIR দায়ের সিবিআই-এর, নাম রয়েছে লালা সহ ইসিএল কর্তাব্যক্তিদেরও


ভারত বায়োটেকের তরফে ওই বিবৃতিতে জানান হয়েছে, ভ্যাকসিন তৈরিতে যেভাবে কেন্দ্র, চিকিত্সক মহল, হাসপাতালগুলি আমাদের সাহায্য করে চলেছেন তার জন্য অনেক ধন্যবাদ।  যেসব স্বেচ্ছাসেবক এই ভ্যাকসিন নিতে এগিয়ে এসেছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। একটি নিরাপদ ও কার্যকরী ভ্যাকসিন তৈরিতে নিরন্তর কাজ করে চলেছে ভারত বায়োটেক।