নিজস্ব প্রতিবেদন: দেশে সামান্য কমল দৈনিক করোনা সংক্রমণ। এই নিয়ে পরপর দু'দিন কমল দৈনিক আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসের কবলে পড়েছেন ৩ লক্ষ ২৬ হাজার ৯৮ জন। কিছুটা কমেছে মৃত্যুর সংখ্যাও। বেশকয়েকদিন ধরে ৪ হাজারের গন্ডির নীচেই নামছিল না মৃতের সংখ্যা। স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৯০ জনের।  মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ লক্ষ ৬৬ হাজার ২০৭ এ। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিকে, কিছুটা স্বস্তি জাগিয়ে বাড়ল সুস্থতার হারও। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের থেকে সুস্থতার সংখ্যা অনেকটাই বেশি। শনিবার সকাল পর্যন্ত দৈনিক সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৫৩ হাজার ২৯৯ জন। করোনা থেকে দেশে মোট সুস্থ হয়েছেন ২ কোটি ৪ লক্ষ ৩২ হাজার ৮৯৮ জন। দেশের একাধিক রাজ্যে পূর্ণ বা আংশিক লকডাউন ও কড়া বিধিনিষেধ আরোপের জন্যই এই সুফল ধীরে ধীরে মিলবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 


আরও পড়ুন: রাজ্যে এল আরও ৭৫ হাজার Covaxin ডোজ, কাল থেকে টিকাকেন্দ্রে


স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী করোনার দ্বিতীয় ওয়েভে দেশে মোট আক্রান্ত হলেন ২ কোটি ৪৩ লক্ষ ৭২ হাজার ৯০৭ জন। তবে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৩৬ লক্ষ ৭৩ হাজার ৮০২ জন। অপরদিকে, দেশের ১৮ কোটি ৪ লক্ষ ৫৭ হাজার ৫৭৯ জন ইতিমধ্যেই ভ্যাকসিন নিয়েছেন।