নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ার পরে এবার সুইজারল্যান্ডে COVAXIN-র স্বীকৃতি। UK-ও শীঘ্রই একই পথে হাঁটতে চলেছে। WHO -র  তালিকায় কোভ্যাক্সিন আন্তর্জাতিক ভ্রমণ বৃদ্ধির দিকে নিয়ে যাচ্ছে, বিমান পরিবহন মন্ত্রকের একজন সিনিয়র কর্মকর্তার মতে, বিভিন্ন দেশের সঙ্গে এয়ার বাবল চুক্তির অধীনে ফ্লাইটের জন্য "আমরা চাহিদার উপর নির্ভর করে সক্ষমতা যোগ করছি"। এয়ারলাইনসের মতে, কোভিডের সময় আন্তর্জাতিক বিমান ভাড়া খুব বেশি ছিল - কিছু গন্তব্যে একমুখী ভাড়া প্রাক-মহামারী ফেরত ভাড়ার চেয়ে বেশি - এবং কেবলমাত্র বর্ধিত ক্ষমতা কম ভাড়ার দিকে নিয়ে যেতে পারে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিদেশি  পর্যটকদের নভেম্বরের মাঝামাঝি থেকে নন-চার্টারে প্রবেশের অনুমতি দেওয়া হবে এবং উচ্চ ভাড়া ভারতে অভ্যন্তরীণ ভ্রমণ পুনরায় শুরু করার ক্ষেত্রে একটি বাধা হয়ে দাঁড়াবে। এয়ারলাইন্সের একজন কর্মকর্তার মতে, মার্কিন যুক্তরাষ্ট্র সোমবার থেকে আন্তর্জাতিক ভ্রমণকারীদের জন্য উন্মুক্ত করছে। ভারতের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের একটি খোলা আকাশ চুক্তি রয়েছে অর্থাৎ এয়ার ইন্ডিয়া এবং ইউএস ক্যারিয়ারগুলি দুটি জায়গার মধ্যে চলাচল করতে পারে এমন ফ্লাইটের সংখ্যার উপর কোনও সীমাবদ্ধতা নেই।


WHO-অনুমোদিত Covaxin এর আগে, প্রায় 16 টি দেশ ভারত থেকে টিকাপ্রাপ্ত ভ্রমণকারীদের অনুমতি দেওয়ার উদ্দেশ্যে এই ভ্যাকসিন গ্রহণ করেছিল। UK  এবং Canada সহ অনেকেই সম্মতি দেওয়ার পরে, Covaxin-কে মূল্যায়ন করছেন এবং কোভ্যাক্সিনকে পুনরায় মূল্যায়ন করতে পারে এবং আগামী দিনে এটি স্বীকৃতি দিতে পারে। UK - ভারতীয়দের জন্য সবচেয়ে বড় গন্তব্যগুলির মধ্যে একটি - শীঘ্রই কোভ্যাক্সিনকে চিনতে পারে বলে আশা করা হচ্ছে, পরিচিত লোকেরা বলে৷


Delhi-র চিকিৎসক অরবিন্দ কুমারের মতে, ভ্যাকসিনের অনুমোদন দেওয়ার সময় বিভিন্ন দেশ বিভিন্ন মান গৃহীত হচ্ছে।