ওয়েব ডেস্ক :  বিয়ের মরশুম চলছে। এবার আপনারও গাঁটছড়া বেঁধে ফেলার পালা। শুভদিন কড়া নাড়ছে দরজায়। হাতে আর সময় নেই। কেনাকাটা থেকে রূপটান। সবেতেই জোরকদমে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। শপিংয়ে বেরিয়ে খাওয়াদাওয়া থেকে আইবুড়ো ভাত, ভূরিভোজ লেগেই রয়েছে। তবে বিয়ের কনে বা বরকে চেহারায় জৌলুস ধরে রাখতে হলে কিন্তু লোভ সংবরণ করতেই হবে। ডায়েট চার্টের পাশাপাশি আরও কিছু বিধিনিষেধ মেনে চলতে হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কী কী খাবার বিয়ের দিনের আগে একদম খাবেন না-


১) পকোড়া, সামোসা- বিয়ের একমাস আগে থেকে ওদিকে হাতও বাড়াবেন না। যেকোনও তেলেভাজাতেই বেড়ে যাবে ব্রণর সমস্যা। আর মুখে ব্রণ থাকলে নষ্ট হবে আপনার বিশেষ দিনের ফোটোশুটটা।


২) মিষ্টি, চকোলেট- সুন্দর দাঁতই সুন্দর হাসির রহস্য। বিয়ের দিন ক্লোসআপ স্মাইলের জন্য এ ত্যাগ স্বীকার করতেই হচ্ছে। খুব কষ্ট হলে, ডার্ক চকোলেট চলতে পারে।


৩) তেঁতুল- তেঁতুল ও অন্য টকজাতীয় ফল এড়িয়ে চলুন। কারণ বিয়ের দিন যদি গলা বসে গিয়ে কথা বলতে না পারেন, তাহলে কী হবে বলুন তো!


৪) জাঙ্ক ফুড- পিত্জা, বার্গার, রোল, চাউমিন, সসেজ, চিপস- যত রকমের ফাস্টফুড আছে, সবকিছু এখন একদম বন্ধ। নইলে সাধ করে ডিজাইনারকে দিয়ে বানানো বিয়ের পোশাকটা ফিটিংস নাও হতে পারে!


৫) দুধের জিনিস- খুব বেশি দুধের জিনিস নয়। কারণ অতিরিক্ত দুধের জিনিসে গ্যাসের সমস্যা দেখা দেয়।