জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২১শের সভামঞ্চ থেকে বিজপির পাশাপাশি সিপিআইএম-কেও বিঁধলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শহীদ দিবসে লাখ লাখ জনতার স্রোতের মাঝে সরাসরি বাম নেতা বিকাশ ভট্টাচার্যকে নাম করে তুলধনা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাম আমলে সব চাকরি ১০ লক্ষ থেকে ২০ লক্ষ টাকায় বিক্রি হয়েছে বলে অভিযোগ করেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

'বিজেপি এমন একটা রাজনৈতিক দল যাদের বুদ্ধিটা একেবারে মরূবৃক্ষ। দেউলিয়া বৃক্ষ। একথালা মুড়ি খাব। মুড়িতেও জিএসটি!' ধর্মতলায় একুশে জুলাইয়ের সভা থেকে কেন্দ্রকে এভাবেই নিশানা করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। 


এর পাশাপাশি বামেদের আক্রমণ করে তিনি বলেন, "সিপিএম-এর আমলে চাকরি হয়েছিল। এক একটা টিচারের চাকরিতে, আমি অনেকের কাছে শুনেছি ১০ লাখ, ১৫ লাখ টাকায় এক একটা চাকরি বিক্রি হয়েছিল।"


তিনি আরও বলেন, "নাম বলে ছোট করতে পারিনা। সিপিএম-এর একটা কাগজ আছে। জিজ্ঞেস করুনতো, দলের কাগজ। তার যত রিপোর্টার আছে তাঁর বেশিরভাগের বউ সবাই টিচারের চাকরি পেয়েছে কী করে। কোয়ালিটিতে পেয়েছিল নাকি ক্রেডিবিলিটিতে পেয়েছিল, নাকি নম্বরে পেয়েছিল। ছেলেরা পার্টি করবে, আর বউরা চাকরি করবে। এই নিয়ে সিপিএম চাকরিগুল দিয়েছিল। আমরা জানি এগুল। 


এর উত্তরে বাম নেতা বিকাশ ভট্টাচার্য বলেন, "উনি যদি এটা নিয়ে তদন্ত করেন তাহলে খুব ভালো। আমি ওনাকে এক হাঁড়ি রসগোল্লা খাওয়াবো। উনি বার্থসার্টিফিকেট শিগগিরি তদন্ত করুন। বিপদ হচ্ছে, ওরা একটা কমিশন বসিয়েছিলেন যেটুকু আমার কাছে খবর ছিল। আমি যেদিন মেয়র থেকে সরে এলাম এবং শোভন মেয়র হলেন,বিচারপতিকে দিয়ে কমিশন করা হয়।" 


আরও পড়ুন: Mamata Banerjee:‘মানুষের বৃষ্টিতে চব্বিশে ভেসে যাবে বিজেপি, একক সংখ্যাগরিষ্ঠতা পাবে না’‌ চ্যালেঞ্জ মমতার


বিকাশ ভট্টাচার্য বলেন, সেই বিচারপতি তাঁকে ফোনে বলেন যে এইসব নিয়ে কমিশন হয়না। তিনি বলেন, "আমি ওনাকে আবার বলছি মাঠে ময়দানে মেঠো বক্তৃতা না দিয়ে উনি কাল একটা তদন্ত শুরু করে দিন। তদন্ত কমিশনের চেয়ারম্যান উনি নিজেই হন আমার তাতেও কোনও আপত্তি নেই।"


তিনি বলেন, "উনি যতদিন চাকরি চুরি করবেন আমি ততদিন চাকরি নিয়ে হৈচৈ করব।"      


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)