সৌমেন ভট্টাচার্য: অভিনব কায়দায় পাচার। গুটখার প্যাকেটে লুকিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল বৈদেশিক মুদ্রা। হাজার হাজার মার্কিন ডলার। কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে আটক করা হল অভিযুক্ত ভারতীয় যাত্রীকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অভিনব কায়দায় বৈদেশিক মুদ্রা পাচার। গুটখার প্যাকেটে করে লুকিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল বৈদেশিক মুদ্রা। কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে আটক করা হল সেই ভারতীয় যাত্রীকে। অভিনব কায়দায় প্রায় ৪০ হাজার মার্কিন ডলার মূল্য় পাচার করতে গিয়ে শুল্ক দফতরের আধিকারিকদের হাতে ধরা পড়লেন ওই ভারতীয় নাগরিক। অভিযুক্তের নাম গঙ্গা সাগর। সোমবার বেসরকারি বিমান সংস্থার SG83 উড়ানে ভারতীয় নাগরিক গঙ্গা সাগর ব্যাংককের উদ্দেশে রওনা হচ্ছিলেন। 


তখনই শুল্ক দফতরের আধিকারিকদের সন্দেহ হওয়ায় তাঁকে আটক করা হয়। এরপর তাঁর ব্যাগে তল্লাশি চালাতেই উদ্ধার হয় প্রায় ৪০ হাজার মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যার মূল্য প্রায় ৩২ লক্ষ ৭৮ হাজার টাকা। এই বিপুল অংকের টাকা গুটখার প্যাকেটে করে নিয়ে যাচ্ছিলেন তিনি। শুল্ক দফতরের কলকাতা বিমানবন্দর শাখার আধিকারিকদের তরফে এমনটাই জানানো হয়েছে। ঘটনায় শুরু হয়েছে তদন্ত। এই মুদ্রা পাচারের পিছনে আরও বড় কোনও চক্র আছে কিনা, খতিয়ে দেখছেন তদন্তকারীরা।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)