বিক্রম দাস: অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে 'উচ্চশিক্ষা দফতরের কালো ডায়েরি'! কেন? কী রয়েছে ওই কালো ডায়েরিতে? ঘনীভূত হচ্ছে রহস্য।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নিয়োগ দুর্নীতি মামলা ইডি-এর হাতে গ্রেফতার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর সম্পত্তির তালিকাও এখন তদন্তকারীদের হাতে। স্রেফ বোলপুরেই নয়, কলকাতা-রাজারহাট-বরানগর ও সোনারপুরেও মন্ত্রীর সম্পত্তির হদিশ মিলেছে। শিল্পমন্ত্রীর নাকতলার বাড়ি থেকে একাধিক জমি, বাড়ি ও কোম্পানির দলিলের কপি বাজেয়াপ্ত করেছে ইডি। শুধু তাই নয়, বাজেয়াপ্ত প্রায় সবকটি দলিলেই রয়েছে অর্পিতা মুখোপাধ্যায়ের নাম!


আরও পড়ুন: Arpita Mukherjee, Partha Chatterjee: ৬ কোম্পানির মালকিন অর্পিতা! পার্থর বাড়িতে বাজেয়াপ্ত জমি-বাড়ি-কোম্পানির দলিল


এদিকের পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের হরিদেবপুরে ফ্ল্যাটেও তল্লাশি চালিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পাওয়া গিয়েছে অনেক কিছুই! সিজার লিস্টে দুটি ডায়েরির কথাও উল্লেখ করা হয়েছে। কীসের ডায়েরি? ইডি সূত্রের খবর, একটি ৪০ পাতার, আর একটি ১১ পাতার। অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে দুটি ডায়েরি উদ্ধার হয়েছে। ৪০ পাতার কালো ডায়েরিটির উপর আবার লেখা Department Of Education, West Bengal Govt!  সঙ্গে ১১ পাতার একটি পকেট ডায়েরিও।


আরও পড়ুন: Partha Chatterjee: সমস্যা ক্রনিক হলেও তেমন গুরুতর নয়, ভুবনেশ্বর এইমস থেকে আজই ছাড়া হচ্ছে পার্থকে


তদন্তকারীদের দাবি, অর্পিতার মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে এখনও পর্যন্ত যেসব নথি পাওয়া গিয়েছে, তাতেও তাঁর সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের যোগসূত্রের স্পষ্ট প্রমাণ মিলেছে। শুধু তাই নয়, শিক্ষক নিয়োগ সংক্রান্ত বিভিন্ন নথি অর্পিতার ফ্ল্যাটেই লুকিয়ে রেখেছিলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)