নিজস্ব প্রতিবেদন: নেতাজি যথার্থই দেশ নায়ক ছিলেন, দেশের অখন্ডতায় গভীর বিশ্বাস ছিল তাঁর। শনিবার নেতাজির ১২৫তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে টুইট বার্তা মমতার। এদিন পরপর বেশ কয়েকটি টুইট করে মুখ্যমন্ত্রী। লেখেন, দেশনায়ক নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিনে শ্রদ্ধার্ঘ্য। তিনি যথার্থই দেশনায়ক ছিলেন, দেশের অখন্ডতায় গভীর বিশ্বাস ছিল তাঁর। দেশনায়ক দিবস হিসাবেই আমরা এই দিনটি পালন করছি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



পাশাপাশি নেতাজির জন্মদিনে মমতা এও জানিয়েছেন যে, আজাদ হিন্দ ফৌজ নামে রাজারহাটে মনুমেন্ট তৈরি হয়েছে। রাজ্য সরকারের টাকায় নেতাজি সুভাষচন্দ্র বোস বিশ্ববিদ্যালয়ও তৈরি হয়েছে। যেটি বিদেশের বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সংযুক্ত করা হবে। 



আজ যে বর্ণাঢ্য পদযাত্রার আয়োজন করা হয়েছে সেকথা উল্লেখ করেও টুইট করেছেন মুখ্যমন্ত্রী। লিখেছেন, আজ একটি বর্ণাঢ্য পদযাত্রা অনুষ্ঠিত হবে। এ বছর কলকাতায় প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজও নেতাজিকে উত্সর্গ করা হবে। আজ ১২.১৫-তে একটি সাইরেন বাজানো হবে। সকলকে বাড়িতে শঙ্খ বাজানোর আহ্বান জানানো হচ্ছে। ২৩ জানুয়ারিকে জাতীয় ছুটি হিসাবে ঘোষণা করুক কেন্দ্র।



আজ শহরজুড়ে একের পর এক অনুষ্ঠান। প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীর মতো হেভিওয়েটরা তালিকায়। স্বাভাবিকভাবেই নিরাপত্তা নিয়ে বিশেষ কড়াকড়ি থাকছেই।