মৌমিতা চক্রবর্তী: কথামতো শেষপর্যন্ত ইস্তফাই দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্যায়। শুধু তাই নয় তিনি বিজেপিতে যোগ দিচ্ছেন এবং লোকসভা ভোটেও লড়বেন বলে জানালেন অভিজিত্ বাবু। তিনি যে বিজেপিতে যোগ দিতে পারেন তার ইঙ্গিত আগে থেকেই ছিল। তবে অভিজিত্ গঙ্গোপাধ্যায়ের সিদ্ধান্তকে খুব একটা বিচক্ষণ সিদ্ধান্ত বলে মনে করছেন না বিশিষ্ট আইনজীবী ও সিপিএম নেতা বিকাশ রঞ্জন ভট্টাচার্য।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ভোটে প্রার্থীও হবেন, বিজেপি-তে যোগ দিয়েই ঘোষণা অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের


রাজনীতিতে যোগ দেওয়ার পেছনে তাঁর যুক্তি হিসেবে তিনি বলছেন, যে কোনও শুভবুদ্ধি সম্পন্ন, সত্ মানুষের রাজনীতিতে যোগ দেওয়া উচিত। বিজেপিই একমাত্র সর্বভারতীয় দল তাই বিজেপিতে যোগ দিলাম। এনিয়ে বিকাশ রঞ্জন ভট্টাচার্য বলেন, ওঁর সঙ্গে আমার পেশাগত ঘনিষ্ঠতা রয়েছে। খারাপ লাগছে এই কারণে, ওঁর যে দুর্নীতির বিরুদ্ধে মিশন তা পূরণ হবে না। ও ধাক্কা খাবে, আহত হবে বলে আশঙ্কা। দেশজুড়ে দুর্নীতিতে লালন করেছে বিজেপি। আমি খানিকটা অবাক হয়েছি। বিজেপির সঙ্গে ওঁর সখ্যতা হওয়ার কোনও সুযোগ ছিল বলে আমার ধারনা ছিল না। ও অবশ্য নিজের মতো ব্যাখ্যা করছে। তবে আবারও বলি এটা না করলেই ভালো হতো। আমি একটা বার্তা দিয়েছিলাম। ভোটে প্রতিদ্বন্দ্বিতা করতে হলে নির্দল হিসেবে করলে অনেক বেশি সমর্থন পাবেন। আমরাও সমর্থন করব। যা হোক ওঁর সঙ্গে যোগাযোগ থাকবে।


এদিকে, অভিজিত্ গঙ্গোপাধ্যায়ের বিজেপিতে যোগ দেওয়া নিয়ে সুর চড়িয়েছেন  প্রাক্তন বিজেপি  সাংসদ বাবুল সুপ্রিয়। তিনি তাঁর এক্স হ্যান্ডেলে লিখেছেন, অভিজিত্ গঙ্গোপাধ্যায়ের বিজেপিতে যোগদানে এমন ভূমিকায় আশ্চর্য হচ্ছি না। গতকাল আদালতে ছিল তাঁর শেষ দিন। বিজেপির ওয়াশিং মেশিনের ঢাকনার ভেতরে লুকিয়ে থাকা দুর্নীতিবাজ নেতাদের বিরুদ্ধে ইডি, সিবিআই তদন্তের নির্দেশ দেননি।


উল্লেখ্য, এর আগেও অভিজিত্ গঙ্গোপাধ্যায়কে নিশান করেছিলেন বাবুল সুপ্রিয়। বলেছিলেন, উনি যদি সমাজ সংস্কার করতে চাইতে তাহলে তিনি যে দলে যোগদান করতে চান সেই দলের দুর্নীতিবাজদের সিবিআই-ইডি তদন্তের মাধ্যমে জেলে পাঠাতেন। অভিজিত্ গঙ্গোপাধ্যায় চিরকাল পাবলিসিটি চাইতেন। সুপ্রিম কোর্টে বকাও খেয়েছিলেন। হতো বিজেপির মুখ হতে চাইছেন।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)