জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: 'এত ভয় কেন'? তৃণমূলের দিল্লি যাওয়ার ট্রেন বাতিল হওয়ার পর মোদীকে নিশানা করলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। বললেন, 'প্রধানমন্ত্রী ২-৪ দিন ছাড়়া ছাড়া সবুজ ঝান্ডা দেখাচ্ছে, আর ট্রেন উদ্বোধন করছেন। গরির মানুষের সেই ট্রেনে ওঠার অধিকার নেই'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Durga Pujo 2023: 'বেতন পাচ্ছে না, চাকরি নেই আর দুর্গাপূজায় ৭০ হাজার?', রাজ্যকে কটাক্ষ বিচারপতির


একশোর দিনের বকেয়া আদায়ের লক্ষ্যে 'মিশন দিল্লি'। বিভিন্ন জেলা থেকে যখন 'বঞ্চিত' যখন চলে এসেছে কলকাতায়, তখন তৃণমূলের দিল্লি যাওয়ার ট্রেন বাতিল করে দিল পূর্ব রেল কর্তৃপক্ষ। শেষ মুহূর্তে বিজ্ঞপ্তি জারি করা হল যে, 'কোচ পাওয়া যাচ্ছে না, তাই বিশেষ ট্রেন নয়'।


এদিন 'দিল্লি চলো'র প্রস্তুতি খতিয়ে দেখতে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে যান অভিষেক। তিনি বলেন, 'এটা দুর্ভাগ্যজনক। এরকম নয় যে, ৪ দিন বা ৫ দিন আগে কর্মসূচি ঘোষণা হয়েছে। একুশের জুলাইয়ে মঞ্চে প্রায় আড়াই মাসে আগে, কর্মসূচি ঘোষণা  করেছিলাম। আমরা সেপ্টেম্বর মাসে চিঠি দিয়ে রেলের কর্তৃপক্ষকে জানিয়েছিলাম। বাংলায় ২ কোটি ৫৯ লক্ষ জবকার্ড হোল্ডার রয়েছে, যাঁদের জীবন-জীবিকা এই একশোর দিনের কাজের উপর নির্ভরশীল। এই জবকার্ড হোল্ডারের জন্য আমরা ট্রেন করেছি। কত মহিলা রয়েছে। যারা বাংলার প্রত্যন্ত এলাকা থেকে এসে কলকাতায় উপস্থিত হয়েছেন। তাঁদের এই শক্তি, এই লড়াইকে বিজেপি ভয় পাচ্ছে। ট্রেন ক্যানসেল বা বাতিল করে ভারতীয় জনতা পার্টি এটা প্রমাণ করে দিয়েছে'।


অভিষেকের আরও বক্তব্য, 'স্পেশাল ট্রেন বুক করার জন্য রেল কর্তৃপক্ষ টাকা জমা নিয়েছে। প্রচার করা হচ্ছে, তৃণমূল আবেদন করেনি! যদি আবেদন না করে থাকে, তাহলে টাকা জমা নিয়েছেন কেন? আপনি যদি কর্তৃপক্ষ না হন, তাহলে কী কারণে টাকা জমা নিয়েছেন'? প্রধানমন্ত্রী ২-৪ দিন ছাড়়া ছাড়া সবুজ ঝান্ডা দেখাচ্ছে, আর ট্রেন উদ্বোধন করছেন। গরির মানুষের সেই ট্রেনে ওঠার অধিকার নেই'।



আরও পড়ুন:  TMC: তৃণমূলের দিল্লি যাওয়ার বিশেষ ট্রেন বাতিল, বিজ্ঞপ্তি জারি পূর্ব রেলের...


এদিকে পূর্ব ঘোষণামতো দিল্লির রামলীলা ময়দানে তৃণমূলকে ধরনা কর্মসূচির অনুমতি দেয়নি পুলিস। ৩ অক্টোবর কেন্দ্রীয় পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রীর গিরিরাজ সিংয়ের সঙ্গে দেখা করার সময় চেয়েছে এ রাজ্যের শাসকদলের শীর্ষ নেতৃত্ব। কিন্তু সময় দিলেন না তিনি। 'নরেন্দ্র মোদী সরকারের মন্ত্রী পালিয়ে যাচ্ছেন', এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন।



এসবের মাঝেই  নিয়োগ দুর্নীতি মামলায় ফের অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করেছে ইডি। কবে? যেদিন তৃণমূলের ধরনা কর্মসূচি রয়েছে দিল্লিতে, সেদিনই। ৩ অক্টোবর কলকাতার সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার জন্য় সমন পাঠানো হয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে। অভিষেকের পাল্টা চ্যালেঞ্জ,  ২ ও ৩ তারিখ প্রতিবাদ কর্মসূচিতে যোগ দিতে দিল্লিতেই যাব। যদি পার তো আমাকে আটকাও'!


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)