প্রবীর চক্রবর্তী: 'ধৈয্য়ের সীমা থাকে'। ইন্ডিয়া জোট নিয়ে এবার অধীর চৌধুরীকে নিশানা করলেন অভিষেক বন্দ্য়োপাধ্যায়। বললেন, 'যে মহিলা বিজেপির বিরুদ্ধে লড়াই করছে, তাঁকে বলছেন ক্ষমতা থাকলে আমার বিরুদ্ধে লড়ুন'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Barrackpur| BJP: পুলিসের সঙ্গে বচসা, হাতাহাতি! বিজেপির কর্মসূচিতে রণক্ষেত্র ব্যারাকপুর...


ঘটনাটি ঠিক কী? দোরগোড়ায় লোকসভা ভোট। চব্বিশে বিজেপির বিরুদ্ধে বিরোধীদের সঙ্গে ইন্ডিয়া জোটে যোগ দিয়েছে তৃণমূল। যে জোটের  শরিক কংগ্রেসও। কিন্তু বাংলায় অধীর চৌধুরীদের সঙ্গে আসন সমঝোতার সম্ভাবনা কার্যত খারিজ করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সাফ কথা, 'বাংলায় কংগ্রেসের সঙ্গে কোনও সম্পর্ক নেই। অল ইন্ডিয়ায় কী করব না করব আফটার ইলেকশন ভাবব'।


এদিন সাংবাদিকদের প্রশ্নে জবাবে অভিষেক বলেন, 'আপনি দেখান, ২১০ দিনে অভিষেক বন্দ্য়োপাধ্যায় একটা মন্তব্য করেছে, তৃণমূল কংগ্রেসের কোনও মুখপাত্র একটা মন্তব্য করেছে। ধৈর্যের সীমা থাকে।  যে মহিলা বিজেপির বিরুদ্ধে লড়াই করছে, তাঁকে বলছেন আমরা বিরুদ্ধে লড়ুন। কে বলছে? প্রদেশ কংগ্রেসের সভাপতি বলছে। গত ৭ মাসে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে কিছু বলেনি। কিন্তু তৃণমূনেত্রীকে বারবার আক্রমণ করেছেন অধীর। বাংলায় রাষ্ট্রপতি শাসনের দাবি তুলেছেন'। প্রদেশ কংগ্রেস সভাপতিকে তাঁর প্রশ্ন, 'বাংলার বঞ্চনা নিয়ে কতবার সরব হয়েছেন'?



আরও পড়ুন:  Paschim Medinipur: ষাঁড়ের আতঙ্কে কাঁপছে গোটা এলাকা! মৃত ১, আহত একাধিক...


তাহলে জোটের ভবিষ্যৎ কী? অভিষেক জানান, 'কংগ্রেস নিয়ে তৃণমূলের কী অবস্থান, আমাদের দলের সভানেত্রী স্পষ্ট করে বলেছেন। আমরা একাধিকবার কংগ্রেসের সঙ্গে আলোচনা করেছি। শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠক হয়েছে। শেষ যে মিটিংটা হয়েছিল দিল্লিতে, সেখানেও মমতা বন্দ্যোপাধ্যায় অত্যন্ত স্পষ্টভাবে বলেছিলেন, ৩১ ডিসেম্বরের মধ্যে আসন সমাঝোতা শেষ করে কে কোথায় লড়বে, সেটা স্পষ্ট করুন। বারবার বলার পরেও হয়নি। কোনও আলোচনায় অংশগ্রহণ করেনি। কেউ যদি করতে না চায়, আমি কিছু বলতে পারি না'।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)