শ্রেয়সী গঙ্গোপাধ্য়ায়: নেতাজি ইন্ডোরে তৃণমূলের মেগা বৈঠক। পাখির চোখ লোকসভা ভোট। সেই লোকসভা ভোটের রণকৌশল স্থির করতেই মেগা বৈঠকের ডাক দিয়েছেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। তবে সেই বৈঠকে সশরীরে উপস্থিত থাকছেন না অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। বদলেভার্চুয়ালি বক্তব্য রাখবেন অভিষেক। চোখে চোট, তাই সভায় যেতে পারবেন না অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অভিষেকের চোখে ফের নতুন করে সমস্যা দেখা দিয়েছে। নতুন করে সংক্রমণ ছড়িয়েছে বলে খবর। যে কারণে গতকালই বিজিবিএস শেষে তাঁকে দেখতে যান তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। এরপরই আজ জানা গিয়েছে যে, চোখে সমস্যার কারণে নেতাজি ইন্ডোরের মেগা বৈঠকে উপস্থিত থাকতে পারছেন না অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। তাঁর বদলে সভায় ভার্চুয়ালি বক্তব্য রাখবেন তিনি। চিকিৎসক তাঁকে সাত থেকে দশ দিন বিশ্রাম নিতে বলেছেন। প্রসঙ্গত, আজকের সভায় দলের সমস্ত নেতা-কর্মীদের উপস্থিত থাকার নির্দেশ দিয়েছেন তৃণমূল নেত্রী। আজকের সভায় উপস্থিত থাকবেন দলের সকল সাংসদ ও বিধায়ক। জেলা সভাপতি থেকে ব্লক সভাপতিদেরও ডাকা হয়েছে বৈঠকে। 


নজরে লোকসভা ভোট। তাই বিজিবিএস শেষ হতেই দলের মেগা মিটিং। যে মিটিংয়ে নিজে উপস্থিত থেকে মমতা বন্দ্যোপাধ্য়ায়  চব্বিশের লোকসভা ভোট নিয়ে অনেক গুরুত্বপূর্ণ নির্দেশ দিতে পারেন বলে মনে করা হচ্ছে। লোকসভা ভোটের আগে হাতে মাত্র তিন থেকে সাড়ে তিন মাস সময় রয়েছে। কোনওভাবেই সেই সময় নষ্ট করতে চায় না তৃণমূল। ১০০ দিনের কাজের বকেয়া টাকা, আবাসের টাকা কেন্দ্রের কাছ থেকে আদায়ের জন্য ইতিমধ্যেই রাস্তায় নেমেছে তৃণমূল। দিল্লি গিয়ে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের নেতৃত্বে আন্দোলন করেছে দল। তবে উৎসবের মরশুমে বন্ধ ছিল আন্দোলন। এখন লোকসভা ভোটের আগে সেই আন্দোলনের ঝাঁঝ আরও বাড়াতে পারে তৃণমূল। 


কারণ লোকসভা ভোটের আগে তৃণমূলের কাছে অন্যতম রাজনৈতিক হাতিয়ার বকেয়া আদায়। তৃণমূল সূত্রে খবর, রাজ্য জুড়ে আন্দোলন শুরু হবে। এমনকি দিল্লিতেও আবার যাওয়ার ডাক দিতে পারেন নেত্রী। সেখানে নিজেও থাকার কথা ঘোষণা করতে পারেন মমতা! পাশাপাশি, কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহার নিয়ে সরব হতে পারেন। কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহারের বিরুদ্ধে কর্মীদের মাঠে নামার ডাক দিতে পারেন। উল্লেখ্য, পঞ্চায়েত ভোটের আগে 'নবজোয়ার' কর্মসূচি করে ব্যাপক সাড়া ফেলে দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। এখন লোকসভা নির্বাচনের আগে রাজ্য জুড়ে ফের 'নবজোয়ার'-এর মতো কর্মসূচি করার কথাও শোনা যাচ্ছে তৃণমূলের অন্দরে কান পাতলে।


নিজেদের মধ্যে দলাদলি ছেড়ে একসঙ্গে কাজ করার নির্দেশ দিতে পারেন দলনেত্রী। অনুব্রত মণ্ডল ও জ্যোতিপ্রিয় মল্লিকের অবর্তমানে দুই জেলার কর্মীদের সাংগঠনিকভাবে চাঙ্গা করতে টোটকা দিতে পারেন। সঙ্গে বাকি জেলার কর্মীদের উদ্দীপিত করার জন্য ঘোষণা করতে পারেন নতুন কর্মসূচি।


আরও পড়ুন, BGBS | Mamata Banerjee: 'বাণিজ্য সম্মেলনে ৩ লক্ষ কোটি টাকা বিনিয়োগের প্রস্তাব এসেছে', ঘোষণা মুখ্যমন্ত্রীর...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)