শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: মনোনয়ন পর্ব শেষ। পঞ্চায়েত ভোটের মুখে এবার তৃণমূলের রাজ্য সভাপতি পদ থেকে সরে দাঁড়াতে চাইলেন সুব্রত বক্সি! কেন?  মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের রাজ্য সভাপতি করার প্রস্তাব দিলেন তিনি। 'এখন এসব নিয়ে কথা নয়', বললেন তৃণমূলনেত্রী। সূত্রের খবর তেমনই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

৮ জুলাই রাজ্য়ে পঞ্চায়েত ভোট একদফাতেই। মনোনয়ন পর্ব শেষে আজ, শনিবার ছিল স্ক্রুটিনি। শুধু তাই নয়, স্ক্রুটিনিতে জেলায় জেলায় একাধিক আসনে 'জয়ী' তৃণমূল।


হাওড়া গ্রামীণে উদয়নারায়ণপুর, বাগনান ও উলুবেড়িয়া উত্তর বিধানসভা এলাকার এখনও পর্যন্ত মোট ১৯টি গ্রাম পঞ্চায়েতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী তৃণমূল। উদয়নারায়ণপুর বিধানসভার ১৬টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ১৫টি গ্রাম পঞ্চায়েত-ই বিনা প্রতিদ্বন্দিতায় তৃণমূলের দখলে। বাগনান বিধানসভার ১৩টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ৩টি গ্রাম পঞ্চায়েত তৃণমূলের দখলে। ওদিকে উলুবেড়িয়া উত্তর বিধানসভা কেন্দ্রের একটি গ্রাম পঞ্চায়েত ‌চন্দ্রপুর গ্রাম পঞ্চায়েত তৃণমূলের দখলে। 


হাওড়ার মত একই ছবি জলপাইগুড়িতেও। জলপাইগুড়ির ময়নাগুড়িতে গ্রাম পঞ্চায়েতের একটি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী তৃণমূল। ময়নাগুড়ি ও ধুপগুড়িতে উল্লাসে মাতলেন তৃণমূলের কর্মী সমর্থকরা। শনিবার স্ক্রুটিনির পর বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের বিষয়টি প্রকাশ্যে আসতেই অকাল হোলিতে মেতে ওঠেন তাঁরা। 


আরও পড়ুন: Panchayat Election 2023: তৃণমূলের পঞ্চায়েত বৈঠক! 'দয়া করে নির্দল হয়ে দাঁড়াবেন না, দলের হাত শক্ত করুন'...


এদিন পঞ্চায়েত ভোটের রণকৌশল ঠিক করতে কালীঘাটে বৈঠক করেন মমতা। বৈঠকে ছিলেন  তৃণমূলের নির্বাচন কমিটি ও বর্ধিত কোর কমিটির সদস্যরা। সূত্রের খবর, বৈঠকের শুরুতেই দলের রাজ্য সভাপতি পদে অভিষেকের নাম প্রস্তাব করেন সুব্রত বক্সি। তিনি বলেন, 'আমার শরীর খারাপ। রাজ্য সভাপতির দায়িত্ব দেওয়া হোক অভিষেককে। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হিসাবে ও ভাল কাজ করছে। জনসংযোগ যাত্রার মতো কর্মসূচি সামাল দিয়েছে। তাই আমি বলব ওকেই দলের রাজ্য সভাপতির দায়িত্ব দেওয়া হোক'।  



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)