জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে মহকুমার তকমা পেল ধূপগুড়ি। 'কথা দিয়ে কথা রাখারই নামই তৃণমূল', এক্স হ্য়ান্ডেলের পোস্ট দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Abhishek Banerjee | Supreme Court: বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে আবেদন ফেরত! সুপ্রিম কোর্টে জোর ধাক্কা অভিষেকের..


ঘটনাটি ঠিক কী? একুশের বিধানসভা ভোটে ধূপগুড়ি কেন্দ্রটি গিয়েছিল বিজেপির দখলে। এরপর গত বছর বিধায়কের মৃত্যুতে উপনির্বাচন হয় এই কেন্দ্রে। সেই উপনির্বাচনে উপনির্বাচনে ৪৩৮৩ ভোটে জেতেন তৃণমূল প্রার্থী নির্মলচন্দ্র রায়।


এদিকে ভোটের প্রচারে গিয়ে ধূপগুড়িকে মহকুমা করার আশ্বাস দিয়েছিলেন অভিষেক। সেই আশ্বাস এবার বাস্তবায়িত হল। এক্স হ্য়ান্ডেলে পোস্টে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক লিখেছেন, '২ সেপ্টেম্বর আমি অঙ্গীকার করেছিলাম। মা-মাটি-মানুষের সরকার তার কথা রেখেছে, প্রতিশ্রুতি পূরণ করেছে সরকার। দূরে বসেই আমি চোখ বন্ধ করে হাসি মুখগুলো দেখতে পাচ্ছি। দূরে বসেই আমি চোখ বন্ধ করে হাসি মুখগুলো দেখতে পাচ্ছি'।


 




আরও পড়ুন:  Second Hooghly Bridge: মেরামতির জন্য বন্ধ থাকবে বিদ্যাসাগর সেতু! কবে, কখন?


এর আগে, মুখ্যমন্ত্রীর ঘোষণা করার পর, ধূপগুড়ি মহকুমা গঠনের সিদ্ধান্তে অনুমোদন দিয়েছিল রাজ্য মন্ত্রিসভাও।  বৈঠক শেষে  উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ জানিয়েছিলেন, 'ধুপগুড়ি মহকুমা, যেটা এর আগে আমাদের মাননীয়া মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন। আজকে সেটা ক্যাবিনেটে পাশ হল। দুটি ব্লক নিয়ে, একটা হচ্ছে ধূপগুড়ি আর একটা হচ্ছে বানারহাট, ধূপগুড়ি মহকুমা কাজ শুরু করল। অবিলম্বে সবরকম পরিকাঠামো তৈরি করে, রাজ্য সরকার মহকুমার সুবিধা ধূপগুড়িবাসীকে তুলে দেবে'। কিন্তু আইনি জটিলতার কারণে অনুমোদন প্রক্রিয়া আটকে ছিল।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)