নিজস্ব প্রতিবেদন: সিবিআইয়ের চিঠিতে সাড়া দিলেন অভিষেকের বন্দোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দোপাধ্যায়। কাল সকাল ১১ টা থেকে ৩ টের মধ্যে সিবিআইয়ের প্রশ্নের মুখোমুখি হতে প্রস্তুত তিনি। কিন্তু কী কারণে তাঁকে তলব করা হচ্ছে, তা জানেন না রুজিরা, সেই প্রসঙ্গ উল্লেখ করেছেন চিঠির উত্তরে। অন্যদিকে সিবিআই তরফে জানা গিয়েছে, কয়লাকাণ্ড নিয়ে একাধিক অভিযুক্তকে তলব করার সময় বার বার উঠে এসেছে রুজিরা বন্দোপাধ্যায়ের নাম। সেই মর্মেই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রুজিরা চিঠির উত্তরে জানিয়েছেন, নিজের বাস ভবন শান্তিনিকেতনেই দেখা করবেন রুজিরা। প্রসঙ্গত, গতকাল অর্থাৎ রবিবার অভিষেক বন্দোপাধ্যায়ের বাড়িতে গিয়ে রুজিরার নামে  নোটিস দিয়ে আসে সিবিআই। এদিনই বিকেল ৩টে পর্যন্ত তাঁকে হাজিরার জন্য সময়সীমা দেওয়া হয়েছিল। কিন্তু তা গ্রাহ্য করেননি রুজিরা। সোমবার সকালে ওই নোটিসের পরিপ্রেক্ষিতে সিবিআইকে চিঠি দিয়ে রুজিরা জানান, আমি সিবিআইয়ের প্রশ্নের মুখোমুখি হতে প্রস্তুত আছি। 



উল্লেখ্য, কয়লাকাণ্ডের অন্যতন কিংপিন বিনয় মিশ্রের (Binoy Mishra) সঙ্গে রুজিরা ব্যানার্জির (Rujira Banerjee) যোগ থাকার তথ্য উঠে এসেছে তদন্তকারীদের হাতে। নীরজ সিং নামে একজন মধ্যস্থতাকারীর হদিস পেয়েছে সিবিআই। তিনি শ্রীরামপুরের একজন চ্যাটার্ড অ্যাকাউন্ট। বিনয় ঘনিষ্ঠ এই নীরজ সিং অ্যাকাউন্টে টাকা ফেলতেন বলে সিবিআই সূত্রে খবর। কয়লা পাচারের মূলচক্রী অনুপ মাঝি ওরফে লালার (Lala) টাকা কলকাতায় পৌঁছত বিনয় মিশ্রের কাছে। সেই টাকাই ঘুরপথে কলকাতার বিভিন্ন প্রভাবশালীদের কাছে পৌঁছে দিতেন মধ্যস্থতাকারী। 


এদিকে, অভিষেক ব্যানার্জির স্ত্রী রুজিরা ব্যানার্জি অ্যাকাউন্ট থেকে মোট ৪টি দেশে টাকা যেত। যার মধ্যে ব্যাঙ্কক, লন্ডন ছাড়াও রয়েছে আরও দুই দেশের অ্যাকাউন্ট। এই সবকটা অ্যাকাউন্ট-ই রুজিরা বন্দ্যোপাধ্য়ায়ের অ্যাকাউন্ট। সবকটি অ্যাকাউন্টের মাধ্যমেই বেআইনি লেনদেন হত। এমনটাই দাবি করেছে সিবিআই। এই মর্মেই জিজ্ঞাসাবাদ করা হবে তাঁকে।