নিজস্ব প্রতিবেদন: বাবুল সুপ্রিয়কে নিগ্রহ কাণ্ডে ABVP-র প্রতিবাদ মিছিল ঘিরে ধুন্ধুমার যোধপুরপার্ক। আজ, সোমবার যাদবপুর অভিযানের ডাক দিয়েছিল আরএসএস-এর ছাত্র সংগঠন এবিভিপি। তবে ঢাকুরিয়া পেরোতেই যোধপুর পার্ক এবং সেলিমপুর ক্রসিং-এর সামনে সেই মিছিল আটকে দেয় পুলিস। স্টিলের গার্ডওয়ালে একপাশে ছিলেন পুলিস এবং অন্যপাশে মিছিল। এরপরেই শুরু হয় স্নায়ুযুদ্ধ। একদিকে এবিভিপির মিছিল বদ্ধপরিকর যে তাঁরা গার্ডওয়াল ভেঙে বিশ্ববিদ্যালয় অভিমুখে যাবেন। অন্যদিকে মিছিল আটকাতে প্রাণপন চেষ্টা চালাচ্ছে পুলিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ব্য়ারিকেড ভেঙে এগিয়ে যেতে চেয়ে শুরু হয় ইটবৃষ্টি। পুলিসের দিকে ফেলে দেওয়া হয় লোহার খাঁচা। তবে ​র‌্যাফ, জলকামান, কাঁদানে গ্যাস-সহ সমস্ত কিছু তৈরি রাখলেও নিজেদের সংযত রাখে পুলিস। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আপ্রাণ চেষ্টা চালান তাঁরা। কোনওরকম সংঘর্ষে যেতে নারাজ পুলিস। অন্য কোনও পন্থা না নিয়ে কার্যত স্লোগানে মিছিল শেষ করতে  আবেদন জানাচ্ছেন পুলিস। মিছিল শেষ করার জন্য় কার্যত আবেনদের সুর পুলিসের গলায়। অন্যদিকে কোনও অবস্থাতেই রণে ভঙ্গ দিতে নারাজ গেরুয়া শিবির। আপাতত গার্ডওয়ালের সামনেই বসে অবস্থান বিক্ষোভ শুরু করেছেন তাঁরা। দাবি, মিছিল করে যাদবপুর থানায় গিয়ে ডেপুটেশন জমা দেবেন তাঁরা। 


৪৫ মিনিট কেটে গেলেও বদলায়নি পরিস্থিতি। তবে এক্ষেত্রে সাবধানী দুইপক্ষই। তবে নিজেদের অবস্থান থেকে সরছেন না কেউই। পুলিসের তরফে ইতিমধ্যেই জানানো হয়েছে, মিছিলের একটি প্রতিনিধি দলকে তাঁরা যাদবপুর থানায় যাওয়ার অনুমতি দেবেন। তবে মিছিল এখানেই যেন শেষ করেন তাঁরা। অন্যদিকে এবিভিপির দাবি সবাই একসঙ্গেই ছানায় ডেপুটেশন জমা দেবেন তাঁরা। তবে এই পরিস্থিতির জেরে কার্যত অবরুদ্ধ দক্ষিণ কলকাতা। ব্যাহত হয়েছে যান চলাচল।