নিজস্ব প্রতিবেদন: রাজ্যের মুখ্যসচিব হিসেবে মেয়াদ বাড়ল আলাপন বন্দ্যোপাধ্যায়। সোমবার সাংবাদিক বৈঠকে নিজেই সে কথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


চলতি মাসেই চাকরি থেকে অবসর নেওয়া কথা ছিল মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের (Alapan Bandyopadhyay)। তাঁর মেয়াদ বাড়ানোর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাতে তিনি লিখেছিলেন,''কোভিড পরিস্থিতি সামলাতে আলাপন বন্দ্যোপাধ্যায়ের মতো দক্ষ অফিসার দরকার। ৬ মাস মেয়াদ বৃদ্ধি করা হোক তাঁর।'' মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিয়েছে কেন্দ্র। এ দিন সাংবাদিক বৈঠকে মমতা (Mamata Banerjee) বলেন, ''আমাদের মুখ্যসচিবের মেয়াদ ৩ মাস বাড়ানো হয়েছে। সুতরাং আমরা খুশি হয়েছি। তাঁর অভিজ্ঞতাও রয়েছে। আমপান ও কোভিডের সময়  কাজ করেছিলেন।''         


আইএএস অফিসার আলাপন বন্দ্যোপাধ্যায়ের (Alapan Bandyopadhyay) চাকরির কার্যকাল ছিল ৩১ মে পর্যন্ত। তার পর তাঁর অবসর নেওয়ার কথা। গতবছর অক্টোবরে স্বরাষ্ট্রসচিব থেকে মুখ্যসচিব হয়েছিলেন তিনি। তাঁর মেয়াদ বাড়াতে হলে দরকার ছিল কেন্দ্রের অনুমতি। সেই অনুমোদন আসায় আরও ৩ মাস অর্থাৎ অগাস্ট পর্যন্ত মুখ্যসচিব থাকতে পারবেন আলাপন বন্দ্যোপাধ্যায় (Alapan Bandyopadhyay)। 


আরও পড়ুন- 'রাষ্ট্রবিজ্ঞান কিছুটা জানি, এই বিজ্ঞান সম্পর্কে বুঝি না', শাহকে বললেন Mamata