নিজস্ব প্রতিবেদন: বাংলায় বুথস্তরে সংগঠন না থাকলে ফল মেলে না। তা ভালমতোই বোঝেন অমিত শাহ (Amit Shah)। ২০১৪ সালে উত্তরপ্রদেশেও তৃণমূলস্তরে থেকে সংগঠন গুছিয়ে বিজেপিকে দিল্লির তখত পর্যন্ত পৌঁছে দিয়েছিলেন। হয়েছিলেন নরেন্দ্র মোদীর 'ম্যান অব দ্য ম্যাচ'। বাংলাতেও সেই একই রণনীতি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। সন্ধেয় দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকে তাঁর বার্তা,'বাড়ি বাড়ি গিয়ে মেলাতে হবে ভোটার তালিকা। শুরু করে দিতে হবে দেওয়াল লিখন।'


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বাংলার ভোটই এখন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের পাখির চোখ। এই রাজ্যে এসে পড়ে থাকছেন জাতীয়স্তরের নেতারা। প্রতি মাসেই নিয়ম করে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda) ও অমিত শাহ (Amit Shah)। ভোট পর্যন্ত যে আসা-যাওয়া বাড়তে থাকবে, এ দিনের বৈঠকে তাঁর ইঙ্গিত দিয়ে রাখলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। আগামী মাসে অর্থাৎ জানুয়ারিতে ৩ দিনের জন্য আলাদা আলাদা ফের বঙ্গ সফরে আসতে পারেন জেপি নাড্ডা ও অমিত শাহ।                    


এ দিন সন্ধেয় মুকুল রায়, দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী, রাহুল সিনহাদের সঙ্গে বৈঠকে বসেন অমিত শাহ। ওই বৈঠকে তৃণমূলস্তরে কর্মসূচি বেঁধে দিয়েছেন তিনি। শাহের নির্দেশ, ১৫ জানুয়ারি মধ্যে সব বুথে ৫টি করে দেওয়ার লিখন সারতে হবে। বাড়ি বাড়ি গিয়ে মেলাতে হবে ভোটার তালিকা।


বাংলায় ২০০টি আসনের টার্গেট রেখে এগোচ্ছে বিজেপি। মেদিনীপুরে এ দিনের সভায় আরও একবার শাহ হুঙ্কার দিয়েছেন, একুশের নির্বাচনে ২০০-র বেশি আসন নিয়ে ক্ষমতায় আসবে বিজেপি। 


আরও পড়ুন- আমি তো আর পাগলা ষাঁড় হয়ে যাইনি, BJP যোগদানের সম্ভাবনায় শুভেন্দুর ভাই Dibyendu