নিজস্ব প্রতিবেদন : অমিত শাহের পুজো উদ্বোধন ঘিরে বিতর্ক। তা নিয়ে চূড়ান্ত ডামাডোল পরিস্থিতি তৈরি হল সল্টলেক বিজে ব্লকে। অমিত শাহ পুজো উদ্বোধন করবেন শুনেই, বেঁকে বসে পুজো উদ্যোক্তাদের একাংশ।  দু'দলে ভাদ হয়ে যান পুজো উদ্যোক্তারা। পরিস্থিতি সামাল দিতে ফের বৈঠকে বসে পুজো কমিটির সদস্যরা। শেষে সিদ্ধান্ত হয় ১ তারিখ স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে পুজো উদ্বোধন করবেন অমিত শাহ। দেশের একজন মন্ত্রী হিসেবেই তাঁকে স্বাগত জানাবে পুজো কমিটির সদস্যরা। প্রসঙ্গত, বর্তমান বিধাননগর পুরনিগমের মেয়র এই বি জে ব্লকেরই কাউন্সিলর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অমিত শাহের পুজো উদ্বোধন ঘিরে বিতর্কের সূত্রপাত হয় আজ সকালে। পুজো কমিটির সেক্রেটারি অনিন্দ্য সিনহা রায় বলেন, অমিত শাহের পুজো উদ্বোধন করতে আসার কথা তাঁদের জানা ছিল না। তিনি ও পুজো কমিটির অগোচরেই অমিত শাহকে পুজো উদ্বোধনের জন্য আমন্ত্রণ করা হয়েছে। সংবাদমাধ্যম দেখে ১ তারিখ অমিত শাহের পুজো উদ্বোধনের কথা জানতে পারেন। তাঁরা জানতেন, ২ তারিখ অনাথ আশ্রমের বাচ্চাদের দিয়েই পুজোর উদ্বোধন করা হবে। যদিও অভিযোগের জবাবে বিজে ব্লক পুজো কমিটির অর্গানাইজিং প্রেসিডেন্ট উমা শঙ্কর ঘোষদস্তিদার দাবি করেন, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে দিয়ে পুজোর উদ্বোধনের সিদ্ধান্ত সর্বসম্মতিতেই নেওয়া হয়েছিল। সহমতের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়ার পরই আমন্ত্রপত্র ছাপাতে দেওয়া হয়।


উমা শঙ্করবাবু পাল্টা বলেন, কেন্দ্রীয় মন্ত্রী আসার ক্ষেত্রে তাঁর নিরাপত্তার বিষয় থাকে। এর আগে কখনও কোনও কেন্দ্রীয় মন্ত্রী আসেননি, তাই এত হইটই হয়নি। এবার প্রস্তাব আসার পর পুজো কমিটিতে আলোচনা হয়। তারপরই সিদ্ধান্ত নেওয়া হয়। বিরোধ ব্যক্তিগত ও কোনও রাজনৈতিক পক্ষ নিয়ে বিরোধিতা করা হচ্ছে বলে দাবি করেন তিনি। সাফ বলেন, এর সঙ্গে কোনও রাজনৈতিক যোগ নেই। পুজো কমিটির মধ্যে কোনও রাজনৈতিক রংও নেই। দাবি-পাল্টা দাবিতে সরগরম হয়ে ওঠে বিজে ব্লক।



বিতর্কের সুর চরমে ওঠে বিজেপি নেতা সায়ন্তন বসু বিজে ব্লক পুজো মণ্ডপ পরিদর্শনে আসার পর। তিনি জানান, ৫টি পুজোর উদ্বোধনের জন্য অমিত শাহের কাছে আবেদন করা হয়েছিল। তবে তিনি এই একটি পুজোই উদ্বোধন করবেন। শেষে ফের বৈঠকে বসেন পুজো কমিটি উদ্যোক্তারা। সেই বৈঠকে সিদ্ধান্ত হয়, স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে পুজোর উদ্বোধন করবেন অমিত শাহ। একজন কেন্দ্রীয় মন্ত্রী হিসেবেই তাঁকে আমন্ত্রণ জানানো হবে। ১ তারিখ সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ বিজে ব্লকের পুজোর উদ্বোধন করতে আসবেন অমিত শাহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর আগমন উপলক্ষে এদিন পুজো মণ্ডপ পরিদর্শন করেন এসপিজি ও পুলিস। খতিয়ে দেখা হয় নিরাপত্তা ব্যবস্থা।


আরও পড়ুন, মির্জাকে নিয়ে মুকুল রায়ের ফ্ল্যাটে সিবিআই, টাকা লেনদেনের পুনর্নির্মাণ করলেন অফিসাররা


সল্টলেকের বিজে ব্লক শারদোৎসব কমিটির পুজো এবার ৩৬ বছরে পা দিল। এবারের থিম ঢোলকপুরের ছোটা ভীমের রাজবাড়ি। প্রতি বছরের মতো এবার পুজোতেও থাকছে চমক। দেবী দুর্গাকে তুলে ধরা হচ্ছে রাজঘরানার সাজে। প্রতিমাকে বেনারসি শাড়ি ও সোনালি গয়নার সাজে সজ্জিত করা হয়েছে। পাশাপাশি পুজো মণ্ডপে ঢুকেই দেখতে পাওয়া যাবে কার্টুন পরিবারের সব সদস্যদের। তাই বিজে ব্লকের পুজো যে ছোটদের কাছে আকর্ষণীয় হবে তা বলাই বাহুল্য।