বিক্রম দাস: নিয়োগ দুর্নীতি মামলায় ফের গ্রেফতার। OMR শিট বিকৃত করার অভিযোগে এবার সিবিআইয়ের জালে পার্থ সেন।  OMR প্রস্তুতকারক সংস্থা এস বসু রায় কোম্পানির দায়িত্বে ছিলেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Dilip Ghosh: কলকাতায় আসছেন শাহ, জানতেন-ই না দিলীপ!


প্রাথমিকে নিয়োগে ওএমআর শিটে 'কারচুরি'। কীভাবে? সিবিআই সূত্রে খবর, প্রতিবারই টেটের OMR শিট প্রস্তুত করার বরাত পেত এস বসু রায় কোম্পানি। সংস্থার আধিকারিক পার্থ সেনকে আগেও বেশ কয়েকবার জিজ্ঞাসাবাদ করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিক। এদিন ফের তাঁকে তলব করা হয় নিজাম প্যালেসে। ম্য়ারাথন জিজ্ঞাসাবাদের পর শেষপর্যন্ত গ্রেফতারি।


কাদের নির্দেশে OMR শিটে অদলবদল? কতগুলি OMR শিট বিকৃত করা হয়েছিল? এদিন জেরায় পার্থের কাছে জানতে চান সিবিআই আধিকারিকরা। স্রেফ বয়ানে অসঙ্গতি নয়, তদন্তে অসহযোগিতাও করেন। 



আরও পড়ুন:  মেঝেতে তরুণীর রক্তাক্ত দেহ, বারান্দায় পড়ে যুবক! স্ত্রীকে খুন করে আত্মঘাতী স্বামী?


এর আগে, OMR শিট মামলায় হাইকোর্টে ভর্ৎসনার মুখে পড়েছিল সিবিআই। রিপোর্ট দেখে ক্ষোভ প্রকাশ করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শুনানি তিনি বলেছিলেন, 'সময় এসেছে। অনেকবার বলা হয়েছে। যদি সিবিআই কাজ না করে তাহলে প্রধানমন্ত্রী দফতরের বিষয়টি জানানো হবে। আপনার নিয়ন্ত্রণে থাকা সংস্থা কি করছে দেখুন। সিবিআই অফিসার বাচ্চা নয়, কি করছে সেটা দেখুন'।


বিচারপতির গঙ্গোপাধ্যায়ের আরও বক্তব্য, 'সিবিআইতে এক গুচ্ছ বোকা লোক কাজ করে এটা আমি বিশ্বাস করতে রাজি নই। এটা ইচ্ছাকৃত। জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ প্রশ্ন করা হয়নি'। সঙ্গে প্রশ্ন, 'সিবিআইয়ের আইটি আধিকারিক নিজে বলছে যে, এটা ডিজিটাল ডেটা নয়। তাহলে কেন এস বসু রায় কোম্পানির আধিকারিকদের এই প্রশ্ন কেন করা হল না'? 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)