ওয়েব ডেস্ক: অফিসার আছে। কোটি কোটি টাকার যন্ত্রপাতি আছে। নেই শুধু অফিসটাই। এভাবেই চলছে হাওড়া স্টেশনের নিউ কমপ্লেক্সে CID-র বম ডিসপোজাল স্কোয়াডের অস্থায়ী অফিস। CID-র দাবি, বার বার জানিয়েও জায়গা মিলছে না। আর রেল বলছে, সমস্যা জানিয়ে চিঠিই দেয়নি CID।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

যন্ত্রপাতি আছে। সেপাই সান্ত্রীও হাজির। নেই শুধু অফিস ঘরটাই। ৬ মাস ধরে এমনই অনাথ দশা হাওড়া স্টেশন নিউ কমপ্লেক্সের CID অফিসের। হাওড়া স্টেশন। রাজ্যের অন্যতম জনবহুল এলাকা। যেকোনও দিন নিশানা হতে পারে জঙ্গিদের। তাই, নিরাপত্তা জোরদার করতে ২০১৬-র অক্টোবরে নিউ কমপ্লেক্সে চালু হয় CID-র বিশেষ অফিস।


CID-র বম্ব ডিটেকশন ও ডিসপোজাল স্কোয়াডের জন্য কেনা হয় ৪ কোটি টাকার যন্ত্রপাতি। অফিসের দায়িত্বে ১জন OC ও ৩জন ASI aও ৮ জন কনস্টেবল। সবই আছে। নেই শুধু অফিসটাই। গত ছমাস ধরে ওড়িশা টুরিজমের অফিসের মধ্যেউ চলছে অস্থায়ী অফিস। মেঝেতে অবহেলায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে দামী মেশিন। এমনকি মহামূল্যবান মেশিন চার্জ দেওয়ার জন্য নেই প্লাগ পয়েন্টটুকুও। CID অফিসে ঢুকতে গেলে, যেতে হয় সেই ওড়িশা টুরিজমের অফিসের ভিতর দিয়ে। নিরাপত্তার কোনও বালাই নেই।


অফিসের জায়গা চেয়ে ২০১৫ থেকে রেলকে চিঠি দিচ্ছে CID। কিন্তু, সমস্যা মেটেনি। অফিস চালু হওয়ার ছমাস পরও মেলেনি অফিসের জন্য জায়গা। যদিও, জায়গা বিভ্রাটের কথা মানছেন না পূর্ব রেলের DRM। তাঁর যুক্তি, এমন কোনও চিঠিই পাননি তাঁরা। আশ্বাস তো মিলল, সমস্যা মিটবে কি? কবে পাওয়া যাবে অফিসের জায়গা? উত্তর খুঁজছেন CID আধিকারিকরা।