সৌমেন ভট্টাচার্য: বাগুইআটিকে মৃত ২ ছাত্রের বাড়ি থেকে বেরিয়ে স্থানীয় পুলিসকে নিশানা করলেন ফিরহাদ হাকিম। বৃহস্পতিবার ফিরহাদ হাকিম, সৌগত রায়, অদিতি মুন্সি ও সুজিত বসু মৃত অভিষেক নস্কর ও অতুন দের বাড়ি গিয়ে তাদের পরিবারের লোকজনের সঙ্গে কথা বলেন। বাগুইআটির ওই দুই পড়ুয়া অপহৃত ও খুন হওয়ার পর এলাকার মানুষের একটাই প্রশ্ন ছিল, পুলিস আগে থেকে কোনও ব্যবস্থা নিল না কেন। ২২ আগস্ট পুলিসকে দুই পরিবার জানালেও তাদের অভিযোগ নেওয়া হয়নি।  পাশাপাশি কলকাতা থেকে খুব কাছেই মৃতদেহ এক সপ্তাহের বেশি পড়ে থাকলেও তার কোনও খবর পুলিসের কাছে ছিল না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-'পাহাড়ি বিছে'-র বিরুদ্ধে মারাত্মক অভিযোগ আনলেন এআইএফএফ-এর নতুন সভাপতি কল্যাণ চৌবে   


অভিষেক নস্করের বাড়ি থেকে বেরিয়ে ফিরহাদ হাকিম বলেন, মুখ্যমন্ত্রী আরও একবার আসতে বলেছিলেন। তাই এসেছি। আমরা পরিবারের পাশেই আছি। পুলিসের একটা ক্যাজুয়াল ও ক্যালাস অ্য়াপ্রোচের জন্য আজ ১২ দিন বাদে এমন ঘটনা সামনে এল। ওসি-আইওকে সাসপেন্ড করা থেকে নিয়ে যা যা করার দরকার ছিল তার করা হয়েছে। এখন আমরা চাই আদালত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিক। ওইটুকু বাচ্চা ছেলেদের উপরে কী এমন রাগ থাকতে পারে যে তাদের খুন করে ফেলা হল। সিআইডি তদন্ত করছে। মূল অভিযুক্ত ধরা পড়েনি। অপরাধ করে কেউ আজপর্যন্ত ছাড় পায়নি। আশাকরি আদালত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেবে।


বাগুইআটি জোড়া খুনের তদন্তভার নিল সিআইডির হোমিসাইড শাখা। তার সঙ্গে রয়েছে স্পেশাল অপারেশন গ্রুপের অফিসাররা। এখনও অধরা বাগুইআটিকাণ্ডের মূল অভিযুক্ত সত্যেন্দ্র চৌধুরী। এবার তারই খোঁজে সিআইডির হোমিসাইড শাখা এবং বাগুইআটি থানায় গোয়েন্দারা। এমনকী যে গাড়িতে দুই কিশোর অতনু-অভিষেককে খুন করা হয় সেই গাড়িরও আজ ফরেন্সিক তদন্ত হবে। ইতিমধ্যেই কর্তব্যে গাফিলতির অভিযোগে বাগুইআটি থানার আইসি ও এসআইকে সাসপেন্ড করা হয়েছে। সূত্রের খবর, পুলিসের ভূমিকা নিয়ে  খুশি নন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। 


পুলিস সূত্রে খবর, সত্যেন্দ্রর গতিবিধি কিছুটা হলেও আঁচ করতে পেরেছে তদন্তকারীরা। অন্যদিকে, জোড়া খুন মামলায় পুলিসের ভূমিকা নিয়ে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 'কেন তৎপরতার সঙ্গে তদন্ত হয়নি? কেন পুলিসের মধ্যে কোনও সমন্বয় নেই?' প্রশ্ন মমতার। তিনি ডিজিকে নির্দেশ দেন, দোষীদের যেন দৃষ্টান্তমূলক শাস্তি হয়। বাগুইআটিকাণ্ডে আইসি কল্লোল ঘোষ ও তদন্তকারী অফিসার এসআই প্রীতম সিংকে সাসপেন্ড করার পর গতকাল বাগুইআটি থানার নতুন আইসি হলেন শান্তনু সরকার। গতকাল রাতেই তিনি দায়িত্বভার নেন। এর আগে এয়ারপোর্ট থানার আইসি ছিলেন শান্তনু সরকার।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)