নিজস্ব প্রতিবেদন- কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের অপসারণ দাবি করে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিকে চিঠি দিল রাজ্য বার কাউন্সিল। শীর্ষ আদালতের প্রধান বিচারপতি এমভি রামানাকে চিঠি পাঠালেন রাজ্য বার কাউন্সিলের চেয়ারম্যান। ৬ পাতার ওই চিঠিতে বেশ কিছু  মামলায় হাইকোর্টের পর্যবেক্ষণ নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। রাজ্য বার কাউন্সিলের চেয়ারম্যান অশোক দেব অভিযোগ করেছেন, নারদ, নন্দীগ্রাম মামলার মতো মামলাগুলিতে হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি সন্তোষজনক পদক্ষেপ নেন নি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

চিঠিতে বলা হয়েছে, নারদ মামলায় ফিরহাদ হাকিম ও অন্যন্য গ্রেফতার নেতাদের অন্তর্বর্তিকালীন জামিনের নির্দেশ দিয়েছিল বিশেষ সিবিআই আদালত। কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির বেঞ্চ সেই জামিন খারিজের নির্দেশ দেয়। তাই নিয়ে অসন্তোষ রয়েছে রাজ্য বার কাউন্সিলের। অশোক দেের ওই চিঠিতে প্রশ্ন তোলা হয়েছে হাইকোর্টে সিবিআই-র আবেদনের পদ্ধতি নিয়েও।উল্লেখ করা হয়েছে যে  নারদ মামলায় উচ্চ আদালতে ৫ বিচারপতির বেঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও আইন মন্ত্রী মলয় ঘটকের হলফনামা দিতে গেলে তাঁদের হলফনামা গ্রহণ করা হয়নি। পরে তাঁরা যখন এই বিষয়ে সুপ্রিম কোর্টে যান, তখন কলকাতা হাইকোর্টকে হলফনামা জমা নিতে নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট।


আরও পড়ুন: Suvendu-র গুরুত্ব বৃদ্ধি! বেনজির সিদ্ধান্তের পথে রাজ্য বিজেপি


রাজ্যপালের সঙ্গে কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ছবি বিভিন্ন সোশ্যাল সাইটে ঘুরে বেড়াচ্ছে বলেও উল্লেখ করা হয়েছে রাজ্য বার কাউন্সিলের চিঠিতে।