নিজস্ব প্রতিবেদন: তৈরি হবে বিশ্বমানের ওভারব্রিজ। তাই শনিবার সন্ধ্যা থেকে বন্ধ থাকবে আলিপুরের বেলভেডিয়ার রোড। শনিবার রাত ৮টা থেকে মঙ্গলবার সন্ধে ৬টা পর্যন্ত বেলভেডিয়ার রোড। ঘুরপথে চালানো হবে যান। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

৪ কোটি টাকা ব্যয়ে তৈরি হচ্ছে এই ফুট ওভারব্রিজ। যার একদিকে রয়েছে আলিপুর চিড়িখানা, অন্যদিকে জাতীয় গ্রন্থাগার। বেশ কয়েক বছর বেসরকারি সংস্থার সহযোগিতায় এই প্রকল্প তৈরির সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। কিন্তু সমস্যা দেখা দেয় চিড়িয়াখানার পশুপাখিদের নিয়ে। বিশেষজ্ঞরা জানান, ওই জায়গায় নির্মাণকাজ হলে সমস্যায় পড়তে পারে পশুপাখিরা। তাই অন্য জায়গায় সেতুর একটি বড় অংশ তৈরি করে তা সরাসরি বসিয়ে দেওয়ার সিদ্ধান্ত হয়। ইতিমধ্যে তৈরি হয়েছে সেতুর স্তম্ভ। শনিবার থেকে শুরু হচ্ছে দুই স্তম্ভের মাঝের ঝুলন্ত অংশ স্থাপনের কাজ। 


প্রকল্পের ইঞ্জিনিয়ার জানিয়েছেন, দুই স্তম্ভের মাঝের ঝুলন্ত অংশটি তৈরি করা হয়েছে ডানকুনিতে। শনিবার থেকে নাট বোল্ট দিয়ে সেটি জোড়ার কাজ হবে। সেই কাজের জন্যই ৩ দিন ওই পথে বন্ধ থাকবে যানচলাচল। 
কলকাতা পুলিসের তরফে এক ফেসবুক পোস্টে এব্যাপারে ইতিমধ্যে সবাইকে অবহিত করা হয়েছে। জানানো হয়েছে এ'কদিন কোন পথে চলবে যান। 


পরিত্যক্ত টিফিন কৌটো ঘিরে কলকাতা মেট্রোয় বোমাতঙ্ক


১. এজেসি বোস রোড থেকে বেলভেডিয়ার রোডে প্রবেশ করবে না কোনও যান। বেলভেডিয়ার রোড থেকেও এজেসি বোস রোডে আসবে না যানবাহন। 


২. ব্যতিক্রম শুরু তাজ বেঙ্গল হোটেল ও আলিপুর চিড়িয়াখান কর্মী ও আধিকারিকদের যান। তাদের এজেসি বোস রোডকে প্রবেশ ও বাহির পথ হিসাবে ব্যবহার করতে হবে। 


৩. হেস্টিং মোড় থেকে কার্ল মার্কস সরণি দিয়ে ডিএইচ রোড দিয়ে আলিপুরে প্রবেশ করা যাবে। 
৪. ওই পথে চলাচলকারী বাসগুলিকে মোমিপুর মোড় থেকে জজেস কোর্ট রোড - হাজরা রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে।