ওয়েব ডেস্ক: নবান্ন অভিযানের উত্তাপ বিধানসভায়। পুলিসের বিরুদ্ধে অন্যায় লাঠি চার্জের অভিযোগে সরব হলেন কংগ্রেস ও বাম বিধায়করা। প্রবল হৈ-হট্টগোলে ব্যাহত হল অধিবেশন। রাজ্যপালের কাছে গিয়েও একসঙ্গে নালিশ জানিয়ে এল বাম-কংগ্রেস। সোমবার মেয়ো রোডে বামেদের অবস্থান বিক্ষোভে হাজির হন আবদুল মান্নান। মঙ্গলবার, বিধানসভাতেও দেখা গেল সেই ঐক্য। আরও পড়ুন- পুলিসের লাঠিচার্জের প্রতিবাদে পথে সাংবাদিকরা, ১০ দিনের মধ্যে ব্যবস্থা নেওয়ার আশ্বাস পুলিস কমিশনারে


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নবান্ন অভিযানে পুলিসি নিগ্রহের অভিযোগে এ দিন মুলতুবি প্রস্তাব আনতে চান সিপিএম বিধায়ক তন্ময় ভট্টাচার্য। স্পিকার তা খারিজ করে দিলে কালো পতাকা, পোস্টার নিয়ে ওয়েলে নেমে পড়ে বামেরা। কাঁধে কাঁধ মিলিয়ে বিক্ষোভে সামিল হয় কংগ্রেসও। নবান্নের গেটে বাম বিধায়কদের গ্রেফতারে কি স্পিকারের অনুমতি ছিল? এই ধরনের নানা প্রশ্নে ঘণ্টাখানেক ধরে বিধানসভায় চলে তুমুল হট্টগোল। তার জেরে প্রথমার্ধের অধিবেশন মুলতুবি করে দেন স্পিকার। বাইরে বেরিয়ে এসে বিধানসভা চত্ত্বরে একযোগে বিক্ষোভ শুরু করেন বাম এবং কংগ্রেস বিধায়করা।


বিধানসভা থেকে বেরিয়ে বাম ও কংগ্রেস বিধায়করা মিছিল করে যান রাজভবনে।  নবান্ন অভিযানে পুলিসি নিগ্রহ এবং বিধানসভায় সরকার অ-গণতান্ত্রিক পথে চলছে বলে রাজ্যপালকে নালিশ জানায় বাম-কংগ্রেস। পরে বিধানসভার কাজ শুরু হলেও এ দিন দ্বিতীয়ার্ধের অধিবেশনে আর যোগ দেননি বাম ও কংগ্রেস বিধায়করা।