নিজস্ব প্রতিবেদন:  বিজেপির মিছিল নিয়ে নতুন শর্ত হাইকোর্টের। গণ্ডগোল হলে দায় নিতে হবে বিজেপিকেই, এই মর্মেই সোমবার বিকেলে নতুন নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। আদালত আরও জানিয়েছে, সময় মতো শুরু করতে হবে মিছিল এবং মিছিলের বিশেষ পরিদর্শকও বদল করা হবে না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: দেরি হওয়ার কারণ দর্শালেন দিলীপ!


 বিজেপির বাইক মিছিল বিতর্কে সোমবার সকাল থেকেই রাজ্যের অ্যাডভোকেট জেনারেল ও বিজেপির আইনজীবীর তরজায় সরগরম ছিল আদালত। অবিলম্বে বিজেপির মিছিল বন্ধ করে দেওয়ার আর্জি জানান  রাজ্যের অ্যাডভোকেট জেনারেল। তাঁর দাবি, হাইকোর্ট মিছিলের অনুমতি না দেওয়া সত্ত্বেও পতাকা নিয়ে মিছিল করছে বিজেপি।


অন্যদিকে, আদালতে বিজেপির আইনজীবী তাঁর সওয়ালে বলেন, যাঁকে মিছিলের অনুমতি দেওয়া হয়েছে তিনি বিজেপি যুব শাখার সভাপতি। এরপরই হাইকোর্ট নির্দেশ দেয়, বিকাল চারটের মধ্যে বিজেপির লেটারহেডে লিখতে আনতে হবে যে, দেবজিত্ সরকার দলের যুবপ্রধান। এখানেই শেষ নয়,  এরপর অ্যাডভোকেট জেনারেল আদালতকে জানান,  ‘ ভিনরাজ্যের বাইক ঢুকছে এরাজ্যে। লোক আনা হচ্ছে বাইরে থেকে।‘


আরও পড়ুন: দিলীপ ঘোষের বিরুদ্ধে উস্কানিমূলক মন্তব্যের অভিযোগ দায়ের


এর প্রেক্ষিতে বিজেপির আইনজীবীর পাল্টা সওয়াল, ‘ভিনরাজ্য থেকে বাংলায় আসতে ভিসা লাগে না।‘  তাঁর যুক্তি, বাংলার রাজনৈতিক নেতারাও তো ওড়িশা গিয়েছিলেন। এরপরই হাইকোর্টের ডিভিশন বেঞ্চ অ্যাডভোকেট জেনারেলকে নির্দেশ দেয়,  ভিনরাজ্যের বাইকে আপত্তি থাকলে মোটর ভেহিক্যাল অ্যাক্ট অনুযায়ী ব্যবস্থা নেওয়া হোক।


উল্লেখ্য, সোমবার ফের বিক্ষোভের মুখে পড়েছে বিজেপির বাইক মিছিল। গৌরীবাড়ির কাছে বিজেপির মিছিল যাওয়ার সময় রাস্তার দুইধারে দাঁড়িয়ে ছিলেন তৃণমূল কর্মীরা। ফ্ল্যাগ, ফেস্টুন নিয়ে বিক্ষোভ দেখান তাঁরা। তবে সেখানে পুলিস থাকায় অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হয়নি।