ওয়েব ডেস্ক: সকলেই ছেড়ে দিয়েছেন। কোনও বন্ধুই নেই। এই কারণ দেখিয়েই দেবেশ চট্টোপাধ্যায়, অর্পিতা ঘোষের পর নাট্যস্বজনের সবাপতির পদ থেকে এবার ইস্তাফ দিলেন ব্রাত্য বসু। বৃহস্পতিবার কর্মসমিতির বৈঠকে ইস্তফা দেন তিনি। এদিনই সচিবের পদ থেকে ইস্তফা দিয়েছেন অর্পিতা ঘোষও। নাট্যস্বজনের সঙ্গে শুরু থেকে যুক্ত ছিলেন তিনি। দলতন্ত্রের কারণেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন অর্পিতা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পদত্যাগ নিয়ে ব্রাত্য কোনও মন্তব্য করতে না চাইলেও পদত্যাগের সিদ্ধান্তের পর ২৪ ঘণ্টাকে ফোনে অর্পিতা জানান, যেই উদ্দেশ্য ও আদর্শ নিয়ে এই নাট্যস্বজন গড়া হয়েছিল তা কোথাও বিচ্যুত হচ্ছে। ক্রমশ যোগ্য লোকের অভাব হচ্ছিল। গুরুত্বপূর্ণ পদে থাকা সত্ত্বেও তাকে না জানিয়ে নেওয়া হচ্ছিল বহু সিদ্ধান্ত যার দায়িত্বও বহ সময় নিতে হয়েছে তাকে। এইসব কারণের জন্যই তিনি নাট্যস্বজন ছাড়তে চাইছেন বলে জানিয়েছেন অর্পিতা। তার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন নাট্যব্যক্তিত্ব দেবেশ চট্টোপাধ্যায়।


গতকালই পদত্যাগ করেছিলেন দেবেশ চট্টোপাধ্যায়। অ্যাকাডেমি ছাড়ার আগে দলতন্ত্রের ইঙ্গিত দিয়ে গেছেন এই বিশিষ্ট নাট্যকার। দেবেশ চট্টোপাধ্যায় জানিয়েছেন, রাজনীতিমুক্ত থিয়েটার তিনি চেয়েছিলেন। কিন্তু তা কি পাননি? এর জবাব সময় এলেই দেবেন বলে মন্তব্য করেছেন তিনি।