নিজস্ব প্রতিবেদন: সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণে শোকবার্তা দিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁর মৃত্যু এক গভীর দুঃখজনক ঘটনা বলে অভিহিত করলেন তিনি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শিল্প-চলচ্চিত্রের সঙ্গে নিবিড় যোগ ছিল বুদ্ধদেব ভট্টাচার্যের। বাম জমানায় সৌমিত্র চট্টোপাধ্যায় ছিলেন তাঁর অত্যন্ত ঘনিষ্ঠ। সময়ের বদলের সঙ্গে বদলায়নি সম্পর্ক। দীর্ঘদিন ধরে ভুগছেন বুদ্ধদেব ভট্টাচার্য। অতিসম্প্রতি তাঁর সঙ্গে দেখা করতে বালিগঞ্জের পাম অ্যাভিনিউতে গিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। পরে ছবিও প্রকাশ করেন তিনি। ওই ছবিটি যথেষ্ট বিতর্কও হয়েছিল। সেই ছবিতেই দেখা গিয়েছে, বিছানায় শুয়ে রয়েছেন অসুস্থ প্রাক্তন মুখ্যমন্ত্রী। অসুস্থতা নিয়েই সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যুতে শোকজ্ঞাপন করলেন বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁর বার্তা,'সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যু এক গভীর দু:খজনক ঘটনা। বাংলা চলচ্চিত্র চিরকাল তাঁর কাছে ঋণস্বীকার করবে। আমি তাঁর পরিবার পরিজনকে সমবেদনা জানাই।' 


 রবিবার শেষ হল একটা অধ্যায়। সমাপ্তি ঘটল একটা যুগের। দুপুর ১২.১৫ নাগাদ চিকিৎসকরা জানিয়ে দেন, প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়। কোটি কোটি বাঙালির মনে তখন স্বজন হারানো বিষাদ। কিংবদন্তী চলে যাওয়ার দুঃখ। বেলভিউ হাসপাতাল থেকে শেষ বারের জন্য বেরোলেন বাঙালির আইকন সৌমিত্র চট্টোপাধ্যায়। বেলভিউ থেকে প্রথমে অভিনেতার বাসভবন, সেখান থেকে টেকনিশিয়ান স্টুডিও, রবীন্দ্রসদন হয়ে শববাহি শকট পৌছয় কেওড়াতলা মহাশ্মশানে। পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায়, চোখের জলে বিদায় নিল একটা প্রতিষ্ঠান।শেষশ্রদ্ধা জানাতে হাজির হয়েছিলেন সৌমিত্রবাবুর অগণিত ভক্ত।                


আরও পড়ুন- নিজের পরিবারের মতো পাশে দাঁড়িয়েছেন মুখ্যমন্ত্রী, ভুলব না: সৌমিত্র-কন্যা পৌলমী