নিজস্ব প্রতিবেদন : ভাড়া বৃদ্ধির দাবিতে বাস ও মিনিবাস ধর্মঘটের ডাক দিল বাস মালিক সংগঠনগুলি। ১ ও ২ ফেব্রুয়ারি এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। বাস মালিক সংগঠনগুলির তরফে বাসের ন্যূনতম ভাড়া ১০ টাকা ও মিনিবাসের ক্ষেত্রে ন্যূনতম ভাড়া ১২ টাকা করার দাবি জানানো হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দীর্ঘদিন ধরেই বাস ও মিনিবাসের ভাড়া বৃদ্ধির দাবি জানিয়ে আসছে বাস মালিক সংগঠনগুলি। তাদের অভিযোগ, ২০১৪ সালের পর রাজ্যে বাসের ভাড়া বাড়েনি। শহর-শহরতলিতে বর্তমানে বাসের ভাড়া প্রথম চার কিলোমিটার পর্যন্ত ৬ টাকা। অন্যদিকে, মিনিবাসের ক্ষেত্রে প্রথম তিন কিলোমিটারের জন্য ভাড়া নেওয়া হয় ৭ টাকা।


বাস মালিক সংগঠগুলির দাবি, যে হারে জিনিসের মূল্যবৃদ্ধি ঘটছে, সব পণ্যের দাম বাড়ছে, তাতে ভাড়া না বাড়ালে বাস চালানো মুশকিল হয়ে পড়ছে। এমনকী বাসে বাসে রেষারেষি, বাসের বেহাল স্বাস্থ্য এইসব বিষয়ে অভিযোগের প্রেক্ষিতেও ভাড়া না বাড়ানোকেই দায়ী করেছিল বাস মালিক সংগঠনগুলি।


আরও পড়ুন, ভাড়া না বাড়াতেই বেহাল বাস, প্রাণ হাতে করে যাতায়াত


উল্লেখ্য, ধর্মঘটে অংশ নেবে কমপক্ষে ৩২ হাজার বাস ও ১৩ হাজার মিনিবাস। ১ ও ২ ফেব্রুয়ারি যথাক্রমে বৃহস্পতি ও শুক্রবার। সপ্তাহের কাজের দিনে এভাবে ধর্মঘট ডাকায় নিত্যযাত্রীরা চরম দুর্ভোগে পড়বে বলেই আশঙ্কা।