নিজস্ব প্রতিবেদন: রক্তের সম্পর্ক বটেই, তবে রাখিরও। থ্যালাসেমিয়া আক্রান্তদের রক্ত দিয়ে রাখি বেঁধে পাশে থাকার কথা দিচ্ছেন দেবজিৎ বাবু ও ওনার দল। পুরো বিষয়টাকে রক্তের রাখি বন্ধন বললে ভুল হয় না। রবিবার লকডাউনে বন্ধ রক্তদান। ব্লাডব্যাঙ্কে গেলে শুনতে হচ্ছে 'ডোনার নিয়ে আসুন।' ওদিকে তাড়া করে বেড়াচ্ছে করোনার ভয়। রক্ত দিতে এগিয়ে আসছেন না কোনও দাতা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

চরম সংকটে পড়েছেন থ্যালাসেমিয়া আক্রান্ত রোগীরা। রক্ত যে বড্ড প্রয়োজন। ফ্য়াকাশে মুখগুলো ব্লাডব্যাঙ্কে রক্ত না পেয়ে যখন আরও ফ্যাকাশে হয়ে রক্তদাতা খুঁজতে মরিয়া। তখন এগিয়ে এসেছেন ১২১ নম্বর ওয়ার্ডের দেবজিৎ বাবু ও তাঁর দল।


আরও পড়ুন: 'খুব ঘনিষ্ঠ ছিলাম, একে অপরকে সব শেয়ার করতাম', বন্ধু শ্যামলকে হারিয়ে বিষণ্ণ বিমান


দেবজিৎ বাবুকে একটা ফোন করলেই বাড়ির সামনে হাজির হয়ে যান ডাক্তার বাবু এবং অ্যাম্বুলেন্স। রক্তের চাহিদা পূরণ করেন দেবজিৎ বাবু ও তাঁর দলের লোকজন। টাকা? না পুরোটাই মনুষ্যত্বের দায়ে। তমসা ঘোষের এবি পজেটিভ, বান্টি মন্ডলের এ পজেটিভ, হিরণ মন্ডলের বি পজেটিভ। সকলের হাতে রাখি বেঁধে কোনও দাদা কিংবা দিদি আশ্বাস দিচ্ছেন চিন্তার কোনও বিষয় নেই তাঁদের রক্তের গ্রুপ এক। প্রয়োজন হলেই মিলবে রক্ত। বাড়তি পাওনা হিসেবে জীবনদায়ী রক্তের সঙ্গে মিলছে দাদা কিংবা দিদি। যে সম্পর্ক রক্তের,যার মাধ্যম রক্তের রাখি বন্ধন।