অর্ণবাংশু নিয়োগী: লালবাতির গাড়ি ব্যবহার করেছেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। এনিয়ে কী পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার তা জানাতে নির্দেশ দিয়েছিল  কলকাতা হাইকোর্ট। সোমবার জমা দেওয়া সেই রিপোর্টে সন্তুষ্ট নয় কলকাতা হাইকোর্ট।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সোমবার ওই মামলার শুনানিতে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের একের পর এক প্রশ্ন জেরবার রাজ্য সরকার। অনুব্রত মণ্ডলের লালবাতির গাড়ি ব্যবহার নিয়ে আদালতের মন্তব্য, ৫০০ টাকা জরিমানা করলেই কি রাজ্যের দায় শেষ? একজন জেলা সভাপতি কি লালবাতির গাড়ি ব্যবহার করতে পারেন?


উল্লেখ্য, অনুব্রত মণ্ডলের লালবাতির গাড়ি ব্যবহার করা নিয়ে রাজ্য সরকার কী ব্যবস্থা নিয়েছে তার রিপোর্ট ২৪ ঘণ্টার মধ্যে জমা দিতে নির্দেশ দেয় হাইকোর্ট। সোমবার সেই রিপোর্ট জমা দিয়েছে রাজ্য সরকার। কিন্তু রাজ্য সরকারের সেই রিপোর্টে একেবারেই সন্তুষ্ট নয় উচ্চ আদালত।


আজ ওই মামলার শুনানিতে প্রধান বিচারপতির প্রশ্ন, অনুব্রত মণ্ডল ট্রাফিক আই ভাঙলেন। আর তার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিল না রাজ্য। কেন? কারা লালবাতির গাড়ি ব্যবহার করতে পারেন তার সুস্পষ্ট নির্দেশিকা রয়েছে সুপ্রিম কোর্টের ও কেন্দ্রের। এই ঘচনা নিয়ে বৃহত্তর যে আশঙ্কা তৈরি হচ্ছে তাতে আমরা চিন্তিত। তাই গাড়ির কাচ কত শতাংশ পর্যন্ত কালো থাকতে পারে বা তার ঘনত্ব কতটা হতে পারে তা নিয়ে হলফনামা দিতে হবে রাজ্য সরকারকে।


এদিকে, আদৌ অনুব্রত মণ্ডল লালবাতি লাগানো গাড়ি ব্যবহার করতে পারেন কিনা তা নিয়ে প্রশ্ন তুলেছে হাইকোর্ট। এনিয়ে কাল সওয়াল করবে রাজ্য সরকার।


আরও পড়ুন-ছেলের পাপের প্রায়শ্চিত্ত! চাকরিপ্রার্থীদের টাকা মেটাচ্ছেন তৃণমূল নেতার বাবা  


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)