জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কল্যাণী AIIMS-এর পরিকাঠামো নিয়ে ক্ষুব্ধ বিচারপতি। বিচারপতির প্রশ্ন, AIIMS এর মত একটা হাসপাতালে ময়নাতদন্ত করার মত পরিকাঠামো নেই? AIIMS এখানে গড়ে তোলা হয়েছে, আর মানুষ চিকিৎসার জন্য ভেলোর যাবে? ২২ ডিসেম্বরের মধ্যে কল্যাণী এইমসের পরিকাঠামো দিল্লি এইমসের সমতুল্য করার নির্দেশ দিল আদালত ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Doctors Protest: আরজি করে গণ ইস্তফা! একসঙ্গে ৫০ জন সিনিয়র ডাক্তারের নজিরবিহীন সিদ্ধান্ত...


তাঁর আরও জিজ্ঞাসা, তাহলে হাসপাতাল করে কি লাভ? অপারেশন থিয়েটার আছে? কটা অপারেশন হয়েছে ? বিস্ময় প্রকাশ বিচারপতি বলেন, শেষ পাঁচ বছর ধরে ছাত্ররা পড়াশোনা করছে। তারা MBBS পাশ করে বেরোবে কোনও ময়নাতদন্তের অভিজ্ঞতা ছাড়া!  দিল্লির মতো না হোক, অন্তত হৃষিকেশ AIIMS এর মত পরিকাঠামো তৈরি হোক। একজন নাগরিক কেন্দ্রীয় হাসপাতালের সাহায্য চেয়ে আদালতে এসেছে। আদালত নির্দেশও দিয়েছে।


কিন্তু সাহায্য নিতে হচ্ছে JNM এর মত প্রান্তিক সরকারি হাসপাতালের। মানুষের কি সুরাহা হবে? কল্যানী AIIMS এর পরিকাঠামোগত সম্পূর্ণ কাজ করতে হবে। কেন্দ্রীয় স্বাস্থ্য সচিবকে নির্দেশ কলকাতা হাইকোর্টের। রাজ্যের তরফ থেকে যে যে ক্ষেত্রে অনুমোদন লাগবে রাজ্য সেটা দিয়ে সাহায্য করবে, কোনও বাধা তৈরি করা যাবে না, বলেই নির্দেশ বিচারপতির। ৩১-১২-২০২৫ এর মধ্যে কাজ সম্পন্ন করতে হবে।


উল্লেখ্য, গত রবিবার বিচারপতি তীর্থঙ্কর ঘোষ জয়নগরের ঘটনায় কল্যাণী এইমসের বিশেষজ্ঞ ডাক্তারদেরকে নাবালিকার দেহের ময়নাতদন্ত করার নির্দেশ দিয়েছিলেন। কিন্তু শুনানিতেই কল্যাণী এইমসের সুপারিন্টেন্ডেন্ট সেখানে পরিকাঠামোগত সমস্যার কথা উল্লেখ করেন ৷ কল্যাণী এইমস-এর মতো হাসপাতালে পরিকাঠামোগত ত্রুটি থাকার কথা শুনে রীতিমতো বিরক্তি প্রকাশ করেন বিচারপতি তীর্থঙ্কর ঘোষ। 



আরও পড়ুন, Durga Puja Special: প্যান্ডেল হপিং এখন আরও সহজ! কলকাতার রাজপথে সারা রাত থাকবে সরকারি বাস...


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)