পিয়ালি মিত্র: গরু পাচারের মূল চক্রী এনামুল হকের সঙ্গে যোগাযোগ ছিল ব্যবসায়ী  রবিন টিব্রেওয়ালের? গরু পাচারের মূল চক্রী এনামুল হকের সঙ্গে  ব্যবসায়ী  রবিন টিব্রেওয়ালের পরিচয় করিয়ে দিয়েছিল আবদুল লতিফ। জানতে পেরেছেন CBI তদন্তকারীরা। সূত্রের দাবি, এনামুল হকের কোম্পানি থেকে প্রায় ৫০ কোটির উপর লেনদেন হয়েছে রবিন টিব্রেওয়ালের। যদিও রবিন টিব্রেওয়ালের দাবি, সবটাই ব্যবসায়িক লেনদেন। কিন্তু তদন্তকারীদের অনুমান, রবিনের সংস্থার মাধ্যমে এনামূল বাংলাদেশে টাকা পাঠান। এপ্রসঙ্গে গতকাল দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করা হয় রবিন টিব্রেওয়ালকে। আজ জিজ্ঞাসাবাদ করার কথা আবদুল লতিফকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রসঙ্গত, গরু পাচার মামলায় আব্দুল লতিফকে তলব করেছে সিবিআই। নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ ব্যবসায়ী আবদুল লতিফ। দীর্ঘদিন 'ফেরার' ছিলেন আবদুল লতিফ। দীর্ঘদিন 'ফেরার' থাকার পর আসানসোল বিশেষ সিবিআই আদালতে আত্মসমর্পণ করেন বীরভূমের ইলামবাজারের পশুহাটের মালিক আবদুল লতিফ। সুপ্রিম কোর্টের রক্ষাকবচের পর আসানসোল বিশেষ সিবিআই আদালতে হাজিরা দেন ‘ফেরার’ থাকা আবদুল লতিফ। আদালতে আত্মসমর্পণের পরে লতিফের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেন সিবিআই বিশেষ আদালতের বিচারক। 


এখন ৪ মে পর্যন্ত সুপ্রিম কোর্টের সুরক্ষা কবচে আছেন আবদুল লতিফ। তাই তাকে নিজেদের হেফাজতে নিতে পারবে না সিবিআই। তবে আবদুল লতিফকে জিজ্ঞাসাবাদ করতে কোনও বাধা নেই। আবদুল লতিফকে জিজ্ঞাসাবাদ করতে পারবে সিবিআই। উল্লেখ্য, শক্তিগড়ে কয়লা মাফিয়া রাজু ঝা খুনের পর থেকেই আচমকা উধাও হয়ে যান লতিফ। খুনের দিন ঘটনাস্থলে দেখাও গিয়েছিল তাঁকে। তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল। যদিও এরই মধ্যে শীর্ষ আদালত থেকে রক্ষাকবচ নিয়ে নেন তিনি। 


আরও পড়ুন, Dilip Ghosh| Abhishek Banerjee: 'দু'দিন ঘুরেই গলা ভাঙল, আরামের রাজনীতিক', অভিষেকের জনসংযোগকে কটাক্ষ দিলীপের



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)