নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় তদন্তকারী সংস্থায় (CBI) এবার বড় রদবদল। কলকাতা জোনের জয়েন্ট ডিরেক্টর পদে থাকা পঙ্কজ শ্রীবাস্তবকে সরিয়ে তার জায়গায় আসছেন এন ভেনুগোপাল। সারদা ও নারদা চিটফান্ড কেসে সিবিআই তদন্তের দায়িত্বে ছিলেন পঙ্কজ। রাজাীব কুমারের বাড়িতে যখন সিবিআই গিয়েছিল তার কিছুদিন আগেই সিবিআই ইস্ট (কলকাতা জোন) এর জয়েন্ট ডিরেক্টরের পদে আসেন তিনি। এছাড়াও বেশ কয়েকটি মামলায় অতিরিক্ত জয়েন্ট ডিরেক্টরও ছিলেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পঙ্কজ শ্রীবাস্তব কেবল চিটফান্ড কেসই নয়, কয়লা ও গরুপাচারকান্ডে সিবিআই তদন্তের দায়িত্বেও ছিলেন। এসএসসি দুর্নীতি কাণ্ডও তিনিই দেখছিলেন। এমনকী সম্প্রতি এসএসসি মামলায় সিবিআইয়ের দুর্নীতি দমন শাখার হয়েও নেতৃত্ব দিচ্ছিলেন তিনি। জানা গিয়েছে এবার থেকে তিনি কেবল চিটফান্ড কেসের দায়িত্বে থাকবেন। এছাড়া কয়লা-গরুপাচার-এসএসসির মতো মামলার তদন্ত দেখভালের জন্য এন বেণুগোপালকে জয়েন্ট ডিরেক্টর পদে আনল সিবিআই।


প্রসঙ্গত, যে সমস্ত মামলার দায়িত্বে তিনি ছিলেন সেখান থেকে সরানো হয়েছে পঙ্কজ শ্রীবাস্তবকে। দুর্নীতি দমন শাখার সমস্ত কেসই দেখবেন নতুন ডিরেক্টর। অতিরিক্ত দায়িত্ব হিসেবে কেবলমাত্র চিটফান্ড তদন্তে থাকবেন তিনি। বাকি সমস্ত দায়িত্ব থেকে সরানো হয়েছে তাঁকে। সে সব মামলার নেতৃত্ব দেবেন এন ভেনুগোপাল। 


আরও পড়ুন, বাড়তে চলেছে গরমের ছুটি, আজই নির্দেশিকা জারি করতে পারে শিক্ষা দফতর


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)