নিজস্ব প্রতিবেদন : শনিবার মুখোমুখি বসিয়ে জেরার পর আজ নারদাকাণ্ডে ধৃত প্রাক্তন আইপিএস অফিসার এসএমএইচ মির্জাকে নিয়ে মুকুল রায়ের বাড়িতে পৌঁছে যান সিবিআই অফিসাররা। সিবিআই সূত্রে খবর, এদিন মুকুল রায়ের ফ্ল্যাটে মির্জাকে নিয়ে টাকা ঘটনার পুনর্নিমার্ণের জন্য এসেছিলেন আধিকারিকরা। সিবিআই-এর কাছে মির্জা দাবি করেছেন, মুকুল রায়ের ফ্ল্যাটেই টাকার লেনদেন হয়েছিল। সেই ফুটেজ খতিয়ে দেখার পরই লেনদেনের ঘটনার পুনর্নির্মাণ করার সিদ্ধান্ত নেন তদন্তকারীরা। আর সেকারণেই আজ মুকুল রায়ের ফ্ল্যাটে মির্জাকে নিয়ে আসেন তাঁরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


সিবিআই-এর এক আধিকারিক জানিয়েছেন, লেনদেনের ঘটনার পুনর্নির্মাণের সময় ফ্ল্যাটের ভিতর ফটোগ্রাফি করা হয়েছে। সেইসময় মুকুল রায় বাড়িতেই ছিলেন। তদন্তে সবরকম সহযোগিতা করছেন তিনি। এরপর মির্জা ও মুকুল রায়কে আবারও মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে বলে সিবিআই সূত্রে খবর। প্রসঙ্গত, শনিবার আড়াই ঘণ্টা মুকুল রায় ও মির্জাকে মুখোমুখি বসিয়ে জেরা করা হয়। নারদ ভিডিয়োয় ১ কোটি ৭০ লক্ষ টাকা লেনদেন করতে দেথা গিয়েছে। সূত্রের খবর, মুকুল-মির্জাকে মুখোমুখি বসিয়ে ওই টাকার লেনদেন নিয়ে জেরা করেন তদন্তকারীরা।


আরও পড়ুন, মমতা ষড়যন্ত্র করে ফাঁসাচ্ছেন, নারদকাণ্ডে সিবিআই জেরার পর অভিযোগ করলেন মুকুল রায়


মিডিয়ায় প্রকাশিত ফুটেজ ছাড়াও ম্যাথু স্যামুয়েলের কাছ থেকে স্টিং অপারেশনের আরও কয়েকটি ভিডিয়ো পান গোয়েন্দারা। সেই ফুটেজেই দেখা যায়, মির্জা ফোনে তাঁর মাধ্যমে কারও সঙ্গে ১ কোটি ৭০ লক্ষ টাকা লেনদেনের কথা বলছেন। এই ১ কোটি ৭০ লক্ষ টাকা কে কাকে দিচ্ছিলেন, তারই উত্তর খুঁজছে সিবিআই। একদিকে মুকুল রায়, অন্যদিকে ধৃত প্রাক্তন আইপিএস অফিসার মির্জার বয়ান। মিলিয়ে দেখা হচ্ছে দুই।