অর্ণবাংশু নিয়োগী: পুরসভায় ১৮০০-র বেশি 'বেআইনি' চাকরি! কীভাবে? নিয়োগ দুর্নীতি তদন্তে এবার চাঞ্চল্য়কর তথ্য সিবিআইয়ের হাতে। আগামীকাল, শুক্রবার রিপোর্ট জমা দেওয়া হতে পারে হাইকোর্টে। সূত্রের খবর তেমনই। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Mamata Banerjee: বড়দিনে উপহার! রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ ঘোষণা মুখ্যমন্ত্রীর...


তখন শুধুমাত্র শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলারই তদন্ত করছিল সিবিআই। সঙ্গে ইডিও। অভিযুক্ত অয়ন শীলের বাড়ি থেকে পুর নিয়োগ সংক্রান্ত একাধিক নথি উদ্ধার করেছেন তদন্তকারীরা। ইডি সূত্রের খবর, উদ্ধার হওয়া সেইসব নথিতে কাঁচড়াপাড়া, নিউ ব্যারাকপুর, টিটাগড়, বরানগর, কামারহাটি, হালিশহর, দক্ষিণ দমদম, উত্তর দমদমের মত একাধিক পুরসভার নাম রয়েছে। এরপরই মামলা গড়ায় কলকাতা হাইকোর্টে।


পুর-নিয়োগে দুর্নীতি মামলার সিবিআই তদন্তের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সু্প্রিম কোর্টে যায় রাজ্য।  কিন্তু পুর-নিয়োগ তদন্তে অন্তবর্তীকালীন স্থগিতাদেশ জারি করে মামলাটি ফেরত পাঠিয়ে দেওয়া হয় হাইকোর্টেই। এরপর পুর-নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের নির্দেশই বহাল রাখেন হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা।


আরও পড়ুন:  Abhijit Gangopadhyay: 'প্লিজ পুরনো কথা ভুলে যান', বিচারপতি গাঙ্গুলির অনুরোধে উঠল 'এজলাস বয়কট'



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)