নিজস্ব প্রতিবেদন: রুজিরার বাড়িতে পৌঁছে গেল সিবিআইয়ের ৮ অফিসারের একটি দল। মঙ্গলবার সাড়ে এগারোটা নাগাদ সিবিআইয়ের একটি দল অভিষেকের বাড়িতে পৌঁছে যায়। কয়লা পাচার মামলাতেই তাঁকে আজ জেরা করবে সিবিআই। এমনটাই সূত্রের খবর। এছাড়াও লন্ডনের ব্য়াঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্যও তাঁর কাছ থেকে জানতে চায় কেন্দ্রীয় তদন্ত সংস্থা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এর আগে এই মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায় দু’বার তদন্তকারীদের মুখোমুখি হয়েছিলেন। এখন অবশ্য সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী, কলকাতায় তাঁদেরকে জিজ্ঞাসাবাদ করতে হবে। কয়লা পাচার মামলায় এখনও পর্যন্ত ১৩০০ কোটি টাকার আর্থিক লেনদেনের তথ্য মিলেছে।


অভিযোগ, এই কয়লা পাচারের লাভের অংশ পৌঁছেছে বহু প্রভাবশালী ব্যক্তির কাছে। কেন্দ্রীয় তদন্ত সংস্থার সন্দেহ হাওয়ালা মারফত সেই মোটা টাকা বিদেশের ব্যাঙ্কে চলে যাচ্ছে। কয়লা পাচার মামলায় এই টাকা বিদেশ যাওয়ার তথ্য মিলেছে। এমনই একটা যোগসূত্রেই রুজিরাকে জিজ্ঞাসাবাদ করতে চাইছে তদন্তকারীরা।


এনিয়ে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, রাজ্যে যেসব তদন্ত চলছে তার নির্দেশ দিয়েছে আদালত। কোথাও যদি মনে হয় এই তদন্তকে কেউ রাজনৈতিক কারণে প্রভাবিত করছেন তার জন্য আদালতের দরজা খোলা রয়েছে। লুঠপাট যে হয়েছে তা মানুষ জানে। এতে কারা জড়িত, কারা জড়িত নয় তা তদন্ত সাপেক্ষ।


কয়লাকাণ্ডে সিবিআই তদন্তকে এক গভীর চক্রান্ত বলে বর্ণনা করলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেন, এটা একটা চক্রান্ত। বিধানসভা নির্বাচনেও দেখেছি কীভাবে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কালিমালিপ্ত করা হয়েছে। আবার অভিষেক সক্রিয় হয়ে উঠছেন। এসবে ভয় পেয়ে অভিষেক ও তার পরিবারকে হেনস্থা করার চেষ্টা করা হচ্ছে। তবে এসব করে কিছু কাজ হবে না। অভিষেকও আইনি লড়াই করছেন।


আরও পড়ুন-তপন দত্ত খুনে সিবিআই তদন্তের নির্দেশ, চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে অভিযুক্ত


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)