নিজস্ব প্রতিবেদন : রোজভ্যালি মামলায় নবান্নে গিয়ে মুখ্যসচিবকে চিঠি ধরাল ধরাল সিবিআই। পাশাপাশি, অর্থ দফতরের এক স্পেশাল অফিসারকে তলবও করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। রোজভ্যালি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে ওই অফিসারকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


বুধবার দুপুরে নবান্নে যায় সিবিআই-এর একটি দল। জানা গিয়েছে, নবান্নে গিয়ে মুখ্যসচিব রাজীব সিনহাকে একটি চিঠি দেয় সিবিআই প্রতিনিধি দল। রোজভ্যালি মামলার বিভিন্ন নথি ও ফাইল অবিলম্বে সিবিআই দফতরে পাঠানোর জন্য বলা হয়েছে চিঠিতে। সিবিআই-এর অভিযোগ, পুলিসের কাছে বার বার চেয়েও রোজভ্যালি মামলার বিভিন্ন নথি ও ফাইল এখনও তাদের হাতে আসেনি। ফাইল ও নথি চেয়ে বার বার চিঠি পাঠানো হয়েছে রাজ্য পুলিসকে। কিন্তু রাজ্য পুলিসের তরফে কোনও সদুত্তর মেলেনি। রাজ্য পুলিস তাদের সঙ্গে কোনওরকম সহযোগিতা করেনি।


আরও পড়ুন, ভোট দিতেই এলেন না বিজেপির কাউন্সিলররা, বিনা বাধায় নৈহাটি পুরসভা পুনর্দখল তৃণমূলের


একইসঙ্গে অর্থ দফতরের এক স্পেশাল অফিসারকে এই মামলায় জিজ্ঞাসাবাদ করতে চেয়ে আজ নোটিসও ধরিয়েছে সিবিআই। ১৮ অক্টোবর সিবিআই দফতরে হাজিরার জন্য নির্দেশ দেওয়া হয়েছে ওই অফিসারকে। ২০১২ সাল নাগাদ জমি নিয়ে রোজভ্যালি সংস্থার বিভিন্ন কারবারে পশ্চিমবঙ্গ সরকারের ভূমিকা কী ছিল? সেটাই খতিয়ে দেখতে চায় সিবিআই। অর্থাৎ কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আতস কাচের তলায় এখন রোজভ্যালির ব্যবসায় রাজ্য সরকারের ভূমিকা।