নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রের NPR বৈঠকে যোগ দেবে না রাজ্য। TMCP-র ধর্নামঞ্চ থেকে জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার চ্যালেঞ্জ, পারলে তাঁর সরকার ভেঙে দিক। কিন্তু তিনি NPR বৈঠকে যাবেন না। এর পাশাপাশি আধারে বাবার নাম বাদ দেওয়ার অভিযোগও করলেন মমতা। তাঁর কটাক্ষ, গোটাটাই আঁধারে।   


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কখনও পদযাত্রা। কখনও ছাত্র সংগঠনের ধর্নামঞ্চে উপস্থিতি। CAA-NRC ইস্যুতে কেন্দ্রকে আক্রমণের ধার বাড়িয়েই চলেছে মমতা বন্দ্যোপাধ্যায়। এবার কেন্দ্রের ডাকা NPR বৈঠকও বয়কট করলেন মমতা।


দু'রকম আধার কেন?  


শুধু CAA-NRC ইস্যুতে মানুষের মনে আতঙ্ক সৃষ্টিই নয়। আধারের নাম করে মানুষের সঙ্গে প্রতারণা করছে কেন্দ্র। কেন দুরকম আধারকার্ড হচ্ছে, তা নিয়ে প্রশ্ন তোলেন মমতা। বলেন,''আধার কার্ড করতে গেলে বাবা মার নাম লাগছে না। কোন আঁধারে নিয়ে যাচ্ছে বুঝতে পারছেন? আমি নিজের জন্য নিয়ে এসেছি। আমার আধার কার্ডে বাবার নাম ঠিকানা দেওয়া আছে। আজকে এভিডেন্স তুলে দেখলাম বাবার নাম নেই।''


এনআরসি-সিএএ ইস্যু তুলে মমতা আরও বলেন,''তুমি বলছো সব নিয়ে এসো আর বাবা-মার নাম উড়িয়ে নিচ্ছে। এটা ক্রাইম না? অর্ধেক কার্ডে বাবার নাম নেই। মানুষকে ঠকানো জালিয়াতি চলছে । ২০১৬ সালে চুপিচুপি বদল করা হয়েছে।'' 


রাজনৈতিক উত্তাপের মাঝেই পশ্চিমবঙ্গ এবং কেরল ছাড়া দেশের সব রাজ্যেই NPR-এর বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বাংলা এবং কেরল সরকারের আগেই কেন্দ্রকে জানিয়ে দেয়, তারা NPR স্থগিত রাখবে।


আরও পড়ুন-  চালু করতে দেননি মমতা,মোদীর প্রকল্পের সুবিধা পেতে আবেদন বাংলার ৫ লক্ষ চাষির