জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'কৃষকদের পাশে দাঁড়ানো সবচেয়ে বেশি দরকার'। লোকসভা ভোটের আগে পঞ্জাব সফর আপাতত বাতিল করলেন মুখ্যমন্ত্রী। বিধানসভায় তিনি বললেন, 'আমার পঞ্জাব যাওয়ার কথা ছিল। আমি অরবিন্দের (অরবিন্দ কেজরিওয়াল) সঙ্গে কথা বলেছি। পঞ্জাব, হরিয়ানা, দিল্লি, সবজায়গায় কৃষক আন্দোলন হচ্ছে। কৃষক আন্দোলনকে সমর্থন দেওয়ার জন্য আমার পোগ্রামটা একটু  পিছিয়ে দিয়েছি। কয়েকদিন পর করব'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Mahua Moitra: দেবের পর এবার মহুয়া! তৃণমূল বহিষ্কৃত সাংসদকে তলব ইডি-র...


ঘটনাটি ঠিক কী? কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার প্রতিবাদে তখন ধরনা কর্মসূচি চলছে ধর্মতলায়। মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, রাজ্যই বকেয়া টাকা দেবে। আগামী ২১ ফেব্রুয়ারি শ্রমিকদের পাওনা অর্থ মিটিয়ে দেওয়া হবে। তারপরেই পঞ্জাব সফরে যাবেন। দেখা করবেন  পঞ্জাব পঞ্জাবের মুখ্যমন্ত্রীর ভগবন্ত মানের ও দিল্লির অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে। সেই সফর আপাতত বাতিল হয়ে গেল।


এদিন বিধানসভার বাইরে কালো পতাকা নিয়ে বিক্ষোভ দেখান বিজেপি বিধায়করা। অধিবেশনে মুখ্যমন্ত্রী বলেন, 'যাঁরা কালো পতাকা নিয়ে ঘুরে বেড়াচ্ছেন না, কৃষককে যেদিন কালো পতাকা নিয়ে দিল্লি দখল করবে না, সেদিন বুঝবেন আসল মজাদা কোথায়। কালো না সাদা কোনটা চান, ভেবে দেখুন মিথ্যা কথা বলার আগে'।



আরও পড়ুন:  Mimi Chakraborty: দলনেত্রীর কাছে 'ইস্তফা' সাংসদ মিমি-র, প্রত্যাখ্যান মমতার?


বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর পাল্টা কটাক্ষ, '২১ ফেব্রুয়ারি আর টাকা দেওয়া হচ্ছে না, ১লা মার্চ হচ্ছে। কারণ, ৭ হাজার কোটি টাকা ঋণ তাড়াতাড়ি লাগানো হয়েছে। ঋণ পাওয়া যায়নি। সাথে সাথে পঞ্জাব যাওয়াটা খুব বিপজ্জনক। ততদিন কেজরিওয়াল বাইরে থাকবে কিনা, সন্দেহ আছে। যে প্যান্ডেল খাটাবে, মাইক লাগাবে যে যদি না থাকে, তাহলে কী করা যাবে'!


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)