শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: 'শিক্ষারত্ন সম্মান' প্রদান অনুষ্ঠান থেকে বামেদের নিশানা করলেন মমতা বন্দ্য়োপাধ্য়ায় (CM Mamata Banerjee)। শিক্ষক নিয়োগ নিয়ে যখন তাঁর সরকারের বিরুদ্ধে অভিযোগের পাহাড়, তখন বামেদের উপর কার্যত বিষোদ্গার করলেন মুখ্যমন্ত্রী। সোমবার শিক্ষা দিবসের অনুষ্ঠান থেকে মুখ্যমন্ত্রী বলেন, "কয়েকটা ছেলে মেয়ে বসেছিল রাস্তায় আমার সঙ্গে দেখা হয়েছিল। আমি বলেছিলাম তখন ওঁদের করে দিন। তখকার শিক্ষামন্ত্রী বলেছিলেন, এদের নম্বর পারমিট করছে না। তাও বলেছিলাম করে দিতে। আমি একটু বেড়ে খেলি তাই গালাগালি বেশি খাই...আমরা তো কারও চাকরি খাইনি...বাম আমলের কোনও কাগজ নেই। আমারা ফাইল খুঁজে পাইনি। আমাদের আমলে কাগজ আছে। তাই ভুলটা ধরতে পারছেন।"


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মুখ্যমন্ত্রীর মন্তব্যের বিরোধিতা করেছেন বাম নেতা শমীক লাহিড়ি। তিনি বলেন, "বাম আমলে প্রতিটা কাগজ জনসমক্ষে প্রকাশ করা হত, এখন হয় না। মেধারভিত্তিতে ইন্টারভিউতে ডাকা হত। এখন যাঁর সঙ্গে টাকার রফা হয়ে যায়, তাঁর কাছে গোপনে মেসেজ চলে যায়। এখ প্রতিটা সরকারি কাজের কাগজ নেই। কেবল দুর্নীতির টাকাটা মানুষের সামনে আসছে।" এ দিন মুখ্যমন্ত্রী আরও বলেন, "
আমরা কারও চাকরি খাইনি... ৮৯ হাজার শিক্ষক নিয়োগ হবে...বিচার যারা পায়নি এই আমলেই পাবেন। আমি চাকরি দিতে চাই। কেউ কেউ PIL করে দিচ্ছে..."


নৈতিক শিক্ষা নিয়েও সোমবার মুখ খোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, "নৈতিক চরিত্র গঠন, একটা সিলেবাস এর উফর থাকা উচিত। আমি কত টাকার মালিক হলাম এটা আমার পরিচয় নয়। পয়সা আজ আছে কাল নেই...আপনারা যদি আমায় বলেন, আপনি ১০০ শতাংশ নিয়ন্ত্রণ করতে পারবেন? ভগবান পারবে? আমি কে...আমি তো একজন সাধারণ মানুষ। এগুলো নির্ভর করে নিজের উপর। আমি কতটা লোভী হব, তা নির্ভর করে নিজের উপর। আমার পাঁচটা আঙুল কী সমান...একটা মানুষ খারাপ করল সেজন্য পুরো সমাজটাকে কুৎসা করে উগরে দিলাম...এটা ঠিক নয়।" মুখ্যমন্ত্রীর এই মন্তব্যকে কটাক্ষ করেছেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। তিনি বলেন, "প্রশ্ন হল, একজন ব্যক্তির যদি বিচ্যুতি হয়। সেই বিচ্যুতি যদি আট বছর ধরে চলে। তাহলে যে সরকার থাকে তার কোনও দায়িত্ব থাকে না।" 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)