নিজস্ব প্রতিবেদন: 'প্রধানমন্ত্রী আবাস যোজনা' নাম পাল্টে এখন 'বাংলার বাড়ি'। এই প্রকল্পের এবার আলাদা লোগোও তৈরি করছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আঁকা সেই লোগো খুব তাড়াতাড়ি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে। সূত্রের খবর তেমনই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

স্রেফ প্রধানমন্ত্রী আবাস যোজনাই নয়, কেন্দ্রীয় সরকারের একাধিক প্রকল্পের নাম বদলে দিয়েছে রাজ্য়। তা নিয়ে যখন কেন্দ্রের সঙ্গে রীতিমতো চাপাউতোর চলে, তখন 'বাংলার বাড়ি' প্রকল্পের আলাদা লোগো তৈরি করার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী। লোগো তৈরির কাজে হাত দিলেন তিনি নিজেই। এই প্রকল্পের রাজ্য সরকার দেয়  ১ লক্ষ ৯৩ হাজার টাকা, আর কেন্দ্রের দেওয়া অর্থের পরিমাণ ১ লক্ষ ৫০ হাজার টাকা। বাকি ২৫ হাজার টাকা দিতে হয় উপভোক্তাকে। 


আরও পড়ুন: BJP-র গুন্ডারা প্রকৃত রং দেখাল, ত্রিপুরায় গুন্ডারাজ প্রকাশ্যে চলে এল: Abhishek


রাজনৈতিক মহলে প্রশ্ন,  কেন এই নামবদল? রাজ্যের ব্যাখ্যা, কেন্দ্রীয় কোনও প্রকল্পের একশো শতাংশ টাকা দিল্লি থেকে আসে না। পঞ্চাশ শতাংশ টাকা দিতে হয় নবান্নকেও। তাহলে কেন প্রধানমন্ত্রীর নামে প্রকল্পের নামকরণ করা হবে? জানা গিয়েছে, আনুষ্ঠানিক উদ্বোধনের পর মুখ্যমন্ত্রীর আঁকা লোগো এঁকে দেওয়া হবে 'বাংলার বাড়ি' প্রকল্পের নির্মিত প্রতিটি বাড়ির দেওয়ালে।


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)